ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আমার ক্ষতিটা পূরণ করবে কে?: গাজী রাকায়েত

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-১৩ ১:৩১:১০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৩ ৪:০৫:৪২ পিএম

বিনোদন ডেস্ক : সাধারণ ডায়েরি করেছেন নির্মাতা-অভিনেতা ও ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েত। গতকাল সোমবার নগরীর আদাবর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি। যার নম্বর ৬২৫। এতে কারণ হিসেবে উল্লেখ করেছেন, নিজের ফেসবুক আইডি হ্যাক হওয়া ও তা ব্যবহার করা।

গত সপ্তাহে গাজী রাকায়েতের ফেসবুক ইনবক্সের বেশ কয়েকটি আপত্তিকর স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। যেখানে গাজী রাকায়েত ও এক মেয়ের কথোপকথন উঠে আসে। এরপর এ নিয়ে শুরু হয় জোর সমালোচনা।

এ প্রসঙ্গে রাইজিংবিডির সঙ্গে কথা হয় গাজী রাকায়েতের। তিনি বলেন, ‘আমার ব্যবহৃত দুটি ফেসবুক আইডি হ্যাক হয়েছে। গত ৬ মার্চ থেকে আমার প্রোফাইলে ঢুকতে পারছিলাম না। এদিকে চারুনীড়ম উৎসব নিয়ে এতটাই ব্যস্ত ছিলাম যে, এই বিষয়টি নিয়ে মুভ করতে পারিনি। গতকাল (১২ মার্চ) থানায় সাধারণ ডায়েরি করেছি। বিষয়টি সবাইকে জানিয়েছে, সংগঠন এখন বিষয়টি হ্যান্ডল করছে। সাংগঠনিক প্রক্রিয়ার মধ্য দিয়ে বিষয়টি এগুবে। আমার সঙ্গে যে কাজটি হয়েছে সেটা সাইবার ক্রাইম।’

গাজী রাকায়েত ও মেয়েটির কথপোকথনের স্ক্রিনশটগুলো ছড়িয়ে দিয়ে হ্যাকার আইডি বন্ধ করে দেয়। পরবর্তীতে আইটি টিম আইডিটি উদ্ধার করতে সক্ষম হয়েছে। এটি সিঙ্গাপুর থেকে হ্যাক করা হয়েছিল। সেটা ভিপিএন অ্যাড্রেস ব্যবহার করে করা হয়েছিল বলেও জানান তিনি।

গাজী রাকায়েত আরো বলেন, ‘আমাদের এতটা অস্থিরতা কেন? একটি বিষয় সুস্পষ্ট না হওয়ার আগেই খবর প্রকাশ করা হচ্ছে। জানি না আমাদের দেশে হলুদ সাংবাদিকতা কবে বন্ধ হবে! যে ভিকটিম তার কোনো বক্তব্য নাই অথচ বাইরের মানুষগুলো বিষয়টি নিয়ে লাফাচ্ছে- ব্যাপারটা কেমন হলো না! এমন মেসেজ পাওয়ার পর তো ভিকটিম আমাকে জিজ্ঞেস করতে পারতেন, রাকায়েত ভাই বিষয়টি কি? আমি গাজী রাকায়েত, আমার কি মিডিয়া প্রোফাইল নাই? এই যে আমার ক্ষতিটা হলো এটা কে পূরণ করে দেবে? খুন করে পার পাওয়া যেতে পারে কিন্তু সাইবার ক্রাইম করে পার হওয়ার কোনো পথ নেই। সর্বশেষ আল্লাহকে ধন্যবাদ জানাই কারণ তিনি এমন বিপদ থেকে রক্ষা করেছেন।’

গোয়েন্দা সংস্থার বিশেষ দল পুরো বিষয়টি এখন দেখছেন। এই ধরনের ঘটনার মূল বিষয় উদ্ধার করা কঠিন কোনো কাজ নয়। শুধু সময়ের ব্যাপার মাত্র বলেও জানান এই অভিনেতা।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৮/শান্ত/মারুফ

Walton Laptop
 
     
Walton