ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অস্ত্রোপচার করাতে হচ্ছে নাসিরকে, মাঠের বাইরে থাকবেন ছয় মাস

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ১০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অস্ত্রোপচার করাতে হচ্ছে নাসিরকে, মাঠের বাইরে থাকবেন ছয় মাস

ক্রীড়া প্রতিবেদক : যে আশঙ্কা করা হচ্ছিল তা সত্যি হল। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার নাসির হোসেনের ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে। অস্ত্রোপচার করাতে হবে তার হাঁটুতে। এজন্য মাঠের বাইরে থাকতে হবে ছয় মাস।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পর তার খেলা হচ্ছে না জাতীয় ক্রিকেট লিগে। অক্টোবরে বিপিএল দিয়ে ফেরার সম্ভবনা তার।

জানা গেছে, রোববার সিরাজগঞ্জে বন্ধুর বিয়েতে গিয়ে শখের বসে ফুটবল খেলেছিলেন নাসির। সেখানেই খেলার একপর্যায়ে মাঠে পড়ে গিয়ে ডান পায়ের হাঁটুতে আঘাত পান। সোমবার ক্রাচে চেপে মিরপুরে গিয়েছিলেন বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরীকে দেখাতে। তিনি নাসিরকে এমআরআই করানোর পরামর্শ দেন।

বিকেলে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে এমআরআই করান নাসির। আজ রিপোর্ট দেখে দেবাশীষ চৌধুরী অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন এবং দেশের বাইরে অস্ট্রেলিয়া বা থাইল্যান্ডে বিশেষজ্ঞ চিকিৎসকের অ্যাপয়মেন্ট নেওয়ার চেষ্টা করছেন তিনি।

মিরপুরে আজ দেবাশীষ চৌধুরী বলেন, ‘নাসিরের ডান হাঁটুর লিগামেন্ট ইনজুরির আশঙ্কা করা হচ্ছিল। এমআরআই করার পর আমরা নিশ্চিত হতে পেরেছি ওর এন্টেরিওর ক্রুসিয়েট লিগামেন্ট বা এসিএল পুরোটাই ছিঁড়ে গেছে। যেহেতু পুরোটাই ছিঁড়ে গেছে লিগামেন্ট, এজন্য অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিতে হচ্ছে আমাদের।’

‘দু-একদিনের মধ্যে আমরা সিদ্ধান্ত নেব কোথায় অস্ত্রোপচার করানো হবে। অস্ত্রোপচার করানোর পর খেলায় ফিরতে ওর মাস ছয়েকের মত সময় লাগবে। তবে আমরা সাধারণত অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, এসব জায়গায় করানোর পরামর্শ দেই। সিদ্ধান্ত দু-একদিনের মধ্যেই হবে।’- যোগ করেন দেবাশীষ চৌধুরী।

এদিকে ইনজুরির কারণে বিসিএল খেলা হচ্ছে না তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজের। তাসকিনের ব্যাক পেইন এবং মিরাজের কাঁধে ব্যথা। তাদের ইনজুরি নিয়ে বিসিবি চিকিৎসক বলেছেন, ‘মিরাজের ডান কাধের ইনজুরি। অনূর্ধ্ব-১৯ দলে খেলার সময় থেকেই ওকে এটা ভোগাচ্ছে। চিকিৎসাও হয়েছে। তবে মোটামুটি নিয়ন্ত্রণের মধ্যে ছিল। সম্প্রতি ওর থ্রোয়িং-এ সমস্যা হচ্ছিল। আমরা এমআরএই করিয়েছে, তাতে ওর ল্যাবরাল টিয়ার ধরা পড়েছে। আমরা কনজারভেটিভ উপায়ে চেষ্টা করছি ম্যানেজ করার জন্য। ইনজেকশন অথবা ফিজিওথেরাপি দিয়ে ম্যানেজ করার জন্য। তারপর ব্যথা না কমলে, সমস্যা থেকে গেলে পরবর্তীতে অপারেশনে যেতে হবে।’

‘তাসকিনের গত ৩-৪ মাস ধরে ব্যাক পেইন। এই ব্যাক পেইন পেস বোলারদের জন্য খুবই স্বাভাবিক। এতদিন নিয়ন্ত্রণের মধ্যে ছিল। গত ৩-৪ মাস ধরে ভোগাচ্ছে। এ ব্যথার কারণে পারফরম্যান্সও খারাপ হতে পারে। চেষ্টা করছি কিছু ওষুধ ও ফিজিওথেরাপি দিয়ে ম্যানেজ করার। বর্তমান অবস্থায় অপারেশনের কোনো প্রয়োজন নেই।’

এদিকে বিশ্রামে রয়েছেন তামিম ইকবালও। তবে দ্রুত সুস্থ হচ্ছেন বলে জানিয়েছেন বিসিবি চিকিৎসক। তার উন্নতিতে সন্তুষ্ট বিসিবি চিকিৎসক।



রাইজিংবিডি/ঢাকা/১০ এপ্রিল ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ