ঢাকা, মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ২২ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

পাকিস্তানি অভিনেতার বিরুদ্ধে গায়িকার যৌন হেনস্তার অভিযোগ

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-২০ ৩:০৯:০৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-২১ ৮:১৩:০০ এএম
মীশা শাফি ও আলী জাফর

বিনোদন ডেস্ক : পাকিস্তানি গায়ক-অভিনেতা আলী জাফরের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলেছেন দেশটির গায়িকা-অভিনেত্রী মীশা শাফি।

গতকাল বৃহস্পতিবার মাইক্রোব্লগিং সাইট টুইটারে মীশা শাফি অভিযোগ করেন, আলী জাফর একাধিকবার তাকে যৌন হেনস্তা করেছেন।

তিনি লিখেছেন, ‘আমি আমার ইন্ডাস্ট্রির সহকর্মী আলী জাফরের হাতে একাধিকবার শারীরিবভাবে যৌন হেনস্তার শিকার হয়েছি। আমি তরুণী বা ইন্ডাস্ট্রিতে নতুন থাকা অবস্থায় এটি ঘটেনি। একজন স্বনির্ভর নারী, যে কিনা স্পষ্টভাষী হিসেবে পরিচিত তা সত্বেও এটি আমার সঙ্গে হয়েছে। দুই সন্তানের মা হয়েও আমার সঙ্গে এটি ঘটেছে।’   

তিনি আরো লেখেন, ‘এটি আমার এবং পরিবারের কাছে খুবই কষ্টদায়ক একটি অভিজ্ঞতা। আলী এমন একজন যাকে আমি অনেকদিন যাবৎ জানি এবং একই মঞ্চে গানও গেয়েছি। তার আচার-ব্যবহারে আমি প্রতারিত হয়েছি এবং জানি আমি একা নই।’

তবে এ অভিযোগ অস্বীকার করেছেন আলী জাফর। এক টুইট বার্তায় আলী জাফর লেখেন, “মি টু’ প্রতিবাদ কি এবং এটি কেন তা খুব ভালোভাবেই জানি। আমি একটি মেয়ে ও একটি ছেলের বাবা ও একজন মায়ের সন্তান। আমি এমন একজন যে নিজের, পরিবারের, সহকর্মী ও বন্ধুর নানা গুঞ্জন, মানহানি ও অন্যায়ের বিরুদ্ধে অনেকবার রুখে দাঁড়িয়েছি। আজও আমি তাই করব। আমার কোনো কিছু লুকানোর নেই। চুপ থাকার কোনো পথ নেই।”   

এ অভিনেতা আরো লিখেছেন, ‘মিস শাফি আমার বিরুদ্ধে যত হেনস্তার অভিযোগ করেছেন তা আমি অস্বীকার করছি। প্রতিযোগিতা করে সামাজিক যোগযোগমাধ্যমে কোনো বিদ্বেষ না ছড়িয়ে এবং এই প্রতিবাদ, আমার পরিবার, সহকর্মী ও ভক্তদের অসম্মান করে এখানে কোনো অভিযোগ করতে চাইছি না। আমি আদালতের মাধ্যমে এটির সমাধান করতে এবং পেশাদারভাবে গুরুত্বসহকারে এ বিষয়ে বক্তব্য দিতে চাইছি।’

বিগত কয়েকমাস ধরে হলিউড, বলিউডের অনেক অভিনয়শিল্পী থেকে শুরু করে শোবিজ অঙ্গনের অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে ‘মি টু’ প্রতিবাদের অংশ হিসেবে তাদের সঙ্গে ঘটে যাওয়া নানা অপ্রীতিকর ঘটনা প্রকাশ করছেন। তবে পাকিস্তানের শোবিজ অঙ্গনে মীশাই প্রথম এমন অভিযোগ করলেন।

মীশা শাফি কয়েকটি পাকিস্তানি সিরিয়াল এবং মিরা নায়েরের দ্য রিলাকটান্ট ফাউন্ডামিন্টালিস্ট সিনেমায় অভিনয় করেছেন। ২০১৩ সালে বলিউডের ভাগ মিলকা ভাগ সিনেমায় অলিম্পিকের সাঁতার প্রতিযোগিতার একজন প্রতিযোগীর ভূমিকায় ছিলেন। আরিফ লোহারের সঙ্গে ‘জুগনি’ গানে কণ্ঠ দিয়ে বিশেষ পরিচিতি পান মীশা।

অন্যদিকে পাকিস্তানি সিনেমা, টিভি সিরিয়াল, বিজ্ঞাপনের পাশাপাশি বলিউডে আলিয়া ভাটের সঙ্গে ডিয়ার জিন্দেগি, ক্যাটরিনা কাইফের সঙ্গে মেরে ব্রাদার কি দুলহান, তাপসী পান্নুর সঙ্গে চাশমে বাদ্দুর, পরিণীতি চোপড়ার সঙ্গে কিল দিল ও ইয়ামি গৌতমের সঙ্গে টোটাল সিয়াপ্পা ইত্যাদি সিনেমায় অভিনয় করেছেন আলী জাফর।



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৮/মারুফ/শান্ত

Walton Laptop
 
   
Walton AC