ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

রাশিয়া বিশ্বকাপে ফিরছেন না ইব্রা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-২৭ ১২:১১:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-২৭ ৩:০৯:৩৪ পিএম
অবসর ভেঙে বিশ্বকাপে ফিরছেন না ইব্রাহিমোভিচ

ক্রীড়া ডেস্ক : কিছুদিন আগে এক টিভি অনুষ্ঠানে জ্লাতান ইব্রাহিমোভিচ বলেছিলেন, তাকে ছাড়া বিশ্বকাপ নাকি কোনো বিশ্বকাপই নয়!

গুঞ্জন চলছিল, ইব্রা অবসর ভেঙে সুইডেনের হয়ে রাশিয়া বিশ্বকাপে খেলতে পারেন। তিনি নিজেও সেরকম ইঙ্গিত দিয়েছিলেন টুইটারে, ‘২০১৮ বিশ্বকাপে আমার খেলার সম্ভাবনা আকাশচুম্বী’। কিন্তু সেরকম কিছু আর হচ্ছে না। সুইডিশ ফুটবল ফেডারেশন নিশ্চিত করেছে, বিশ্বকাপে ফিরছেন না ইব্রা।

সুইডিশ ফুটবল ফেডারেশন বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে, ‘জাতীয় দলের হয়ে সুইডেনের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ইব্রাহিমোভিচ বিশ্বকাপে খেলবেন না।’

ফেডারেশনের প্রধান লার্স রিখট নিজে বলেছেন, ‘আমি নিজে মঙ্গলবার ওর সঙ্গে কথা বলেছি। সে জাতীয় দল নিয়ে নিজের মন বদলায়নি। ১৫ মে কোচ জ্যান অ্যান্ডারসন বিশ্বকাপের যে দল ঘোষণা করবেন, সেখানে ইব্রা থাকছে না।’

এর আগে গত সপ্তাহে সুইডেনের কোচ অ্যান্ডারসন বলেছিলেন, ‘ইব্রাহিমোভিচ খেলতে চায় এমন কথা এখনো সে বলেনি। যদি সে কোনো সিদ্ধান্ত নেয়, সে এটা নিয়ে আমার সঙ্গে কথা বলতে পারে।’

২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান ইব্রা। আয়াক্স, বার্সেলোনা, ইন্টার মিলান, জুভেন্টাস, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তন এই ফরোয়ার্ড জাতীয় দলের হয়ে ১১৬ ম্যাচে ৬২ গোল করেছেন। খেলেছেন ২০০২ ও ২০০৬ বিশ্বকাপে। গত মার্চে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল এলএ গ্যালাক্সিতে পাড়ি জমিয়েছেন ৩৬ বছর বয়সি এই ফরোয়ার্ড।

ইব্রাকে ছাড়াই রাশিয়া বিশ্বকাপের টিকিট পেয়েছে সুইডেন। ‘এ’ গ্রুপে তারা নেদারল্যান্ডসকে পেছনে ফেলে ওঠে প্লে-অফে। এরপর প্লে-অফে দুই লেগ মিলিয়ে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালিকে বিদায় করে জায়গা করে নেয় বিশ্বকাপের চূড়ান্তপর্বে। ২০০৬ সালের পর এই প্রথম বিশ্বকাপের চূড়ান্তপর্বে উঠেছে সুইডিশরা।

রাশিয়ায় কঠিন পরীক্ষা দিতে হবে সুইডেনকে। ‘এফ’ গ্রুপে তাদের সঙ্গী বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি, মেক্সিকো ও দক্ষিণ কোরিয়া। আগামী ১৮ জুন দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে সুইডেনের বিশ্বকাপ যাত্রা।



রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রিল ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton