ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নাচ থেকে অভিনয়ে সোহাগ

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ২৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাচ থেকে অভিনয়ে সোহাগ

বিনোদন প্রতিবেদক : চলচ্চিত্রের পর্দায় ও মঞ্চে শিল্পীদের নাচ দেখে মুগ্ধ হন দর্শক। আর এই মনোমুগ্ধকর নাচের পেছনে মূল কাজটি করে থাকেন কোরিওগ্রাফার। কোরিওগ্রাফারের ভাবনার প্রতিফলনই ঘটান শিল্পীরা। দেশের জনপ্রিয় শিল্পীদের কোরিওগ্রাফি করেছেন ইভান শাহরিয়ার সোহাগ। তিনি যেসব শিল্পী নিয়ে কাজ করেছেন তার তালিকা অনেক দীর্ঘ। 

এবার প্রথমবারের মতো চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন সোহাগ। দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমায় অভিনয় করছেন তিনি। এ প্রসঙ্গে ইভান শাহরিয়ার সোহাগ রাইজিংবিডিকে বলেন, ‘চলচ্চিত্রের পেছনে অনেক কাজ করেছি। দেশের জনপ্রিয় শিল্পী ও নির্মাতাদের সঙ্গে আমি কাজ করার সুযোগ পেয়েছি। অনেক সময়ই চলচ্চিত্রে কাজের প্রস্তাব পেয়েছি। কিন্তু কখনো অভিনয় করার ইচ্ছে হয়নি। তবে এবার আর প্রস্তাব ফিরিয়ে দিতে পারিনি। তাই ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমার কাজটি করছি।’

সিনেমায় কেমন চরিত্রে অভিনয় করছেন তা জানতে চাইলে তিনি বলেন, ‘সিনেমায় কি চরিত্রে অভিনয় করছি তা এখনই বলতে চাচ্ছি না। এটা দর্শকদের জন্য সারপ্রাইজ হিসেবে রাখছি।’
 


‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও চিত্রনায়িকা অপু বিশ্বাস। এরই মধ্যে সিনেমাটির শুটিং শুরু হয়েছে।

বর্তমানে ঈদের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন ইভান শাহরিয়ার সোহাগ। টেলিভিশন চ্যানেলগুলোর বিভিন্ন অনুষ্ঠানের কোরিওগ্রাফি করছেন তিনি।

মাত্র চার বছর বয়স থেকে নাচের মুদ্রার সঙ্গে পরিচয় তার। বরিশালের খেলাঘর শিশু সংগঠন থেকে নাচ নিয়ে যাত্রা শুরু করেন। এখনো নাচ নিয়েই আছেন তিনি। দেশের জনপ্রিয় চলচ্চিত্র ও অনুষ্ঠানের নাচের কোরিওগ্রাফি করেছেন। এরই মধ্যে তার হাতে উঠেছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ দেশি-বিদেশি পুরস্কার।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়