ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভিন্ন চ্যালেঞ্জ বাংলাদেশ শিবিরে

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ২৭ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভিন্ন চ্যালেঞ্জ বাংলাদেশ শিবিরে

ক্রীড়া প্রতিবেদক : আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের বিকল্প চিন্তা করছে না বাংলাদেশ। পাশাপাশি ভিন্ন চ্যালেঞ্জ নিয়ে বাংলাদেশ আফগানদের বিপক্ষে ভারতের দেরাদুনে মাঠে নামবে।

টি-টোয়েন্টিতে সাকিব আল হাসানের ডেপুটি মাহমুদউল্লাহ জানিয়েছেন, নিদাহাস ট্রফিতে বাংলাদেশ যে ধরনের পারফরম্যান্স করেছে, সেটা ধরে রাখা হবে মূল চ্যালেঞ্জ। আর সিরিজে প্রধান কোচের দায়িত্ব পাওয়া কোর্টনি ওয়ালশ মনে করেন, সাফল্যের সিড়ি বেয়ে প্রতিটি ধাপ ওপরে ওঠার জন্য বাংলাদেশের সব ফরম্যাটে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তাই আফগানিস্তানের বিপক্ষে সিরিজটি তার কাছে ‘ভীষণ’ চ্যালেঞ্জের।

টেস্ট এবং ওয়ানডেতে এগিয়ে চললেও টি-টোয়েন্টিতে বাংলাদেশ অনেক পিছিয়ে। নিদাহাস ট্রফির পারফরম্যান্স বাংলাদেশের নামের পাশ থেকে ‘প্রশ্নবোধক’ চিহ্ন সরিয়ে দেয়। ক্রিকেটাররা মনে করেন, বাংলাদেশ যে টি-টোয়েন্টিতেও ভালো করতে পারেন, সেটা নিদাহাস ট্রফি দিয়ে পুরো বিশ্বকে বুঝিয়ে দিয়েছেন। নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কাকে দুবার হারায় বাংলাদেশ। ভারতের কাছে দুবার হারে টিম বাংলাদেশ। ফাইনালে ভারত শেষ মুহূর্তে গিয়ে জয় পায়। শেষ হাসিটা হাসতে না পারলেও বাংলাদেশের পারফরম্যান্স ছিল ঈর্ষণীয়।

 



নিদাহাস ট্রফির পারফরম্যান্স আফগানিস্তানের বিপক্ষে ধরে রাখা মূল চ্যালেঞ্জ বলে মনে করছেন মাহমুদউল্লাহ, ‘প্রতিটি টি-টোয়েন্টি ম্যাচ আমরা যখন খেলি, ওটা আমাদের জন্য একটা চ্যালেঞ্জ।  কিছুদিন আগেও টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে আমাদের সামনে প্রশ্নবোধক একটা চিহ্ন ছিল। এখন ওটা আমাদের সামনে থেকে সরে গেছে। ডে বাই ডে আমরা উন্নতি করছি। এই সিরিজটি আরো একটা সুযোগ, প্রতিটি ম্যাচ জেতার। এই সিরিজটা জিততে পারলে, পরবর্তী সব সিরিজের জন্য দারুণ সুযোগ তৈরি হবে। আমাদেরকে ওই পারফরম্যান্সটাই ধরে রাখতে হবে।’

কোর্টনি ওয়ালশের কথা তুলে ধরে মাহমুদউল্লাহ বলেন,‘কোর্টনি একটু আগে বলল, আমরা যে সংস্করণের ক্রিকেটই খেলি না কেন, সব ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। প্রতিটি ম্যাচই আমাদের অনুপ্রেরণা করবে পরের ধাপে যাওয়ার ক্ষেত্রে।’

ক্রিকেটের অন্যতম পরাশক্তি হিসেবে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দ্রুত। সবচেয়ে ছোট সংস্করণেও বাংলাদেশ দাপট দেখাতে পারবে বলে বিশ্বাস পুরো দলের।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়