ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাবনার জমজমাট ঈদ বাজারে এবারো ঝিলিক-বাহুবলি!

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৬, ১১ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাবনার জমজমাট ঈদ বাজারে এবারো ঝিলিক-বাহুবলি!

পাবনা প্রতিনিধি : পাবনায় জমে উঠেছে ঈদের বাজার। পাবনার বাজারে গত বছর দেশি পোশাকের রাজত্ব থাকলেও এ বছর দখল করেছে ভারতীয় পোশাক।

এবার ভারতীয় নায়িকা ও সিরিয়ালের নামে তেমন কোনো পোশাক আসেনি। তবে ফ্লোর টার্চ, ঝিলিক, টুপাট, বাহুবলির মতো পোশাক বাজার দখল করেছে।

তবে গরমের জন্য বেশির ভাগ ক্রেতাই পছন্দ সুতি কাপড়। আর শাড়ির বাজারে দেশি শাড়িই বিক্রি হচ্ছে। বিক্রেতারা বলছে, দাম নাগালের মধ্যে আছে। দাম নিয়ে নেই ক্রেতাদেরও তেমন কোন অভিযোগ।

অভিজাত শপিংমল থেকে শুরু করে ফুটপাতের দোকান গুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়। ব্যস্ত সময় কাটাচ্ছেন দর্জি, পাদুকাশিল্প, কসমেটিকসহ অন্যান্য পণ্যের দোকানিরাও।

ঈদের প্রধান আকর্ষণ নতুন পোশাক। তাই রোজার শুরুতেই পাবনা শহরের নিউমার্কেট, রবিউল মার্কেট, খান বাহাদুর শপিংমল, স্টার কমপ্লেক্স, হাজী মার্কেট, হুমায়রা মার্কেট, সেভেন স্টার, এআর প্লাজা, এআর কর্ণার, নিউ পয়েন্ট, পৌর হকার্স মার্কেট, আওরঙ্গজেব সড়ক, মহিলা কলেজ রোডসহ অভিজাত মার্কেটগুলোতে এখন ক্রেতাদের ঢল।

এক দোকান থেকে আরেক দোকানে ক্রেতারা খুঁজে ফিরছেন পছন্দের পোশাক। যারা শপিংমলে যেতে পারছেন না তারা ভিড় করছেন ফুটপাতের দোকানে। কাপড়ের দোকানের পাশাপাশি সেন্ডেল, প্রসাধনী ও টেইলার্সের দোকানে ভিড় বাড়ছে।

সাধ্যের মধ্যে সমন্বয় করে ক্রেতারা পোশাক কিনছেন। সবচেয়ে বেশি চলছে দেশীয় তৈরি সুতির শাড়ি।



রবিউল মার্কেটের পোশাক বিক্রেতা আবৃত্তি’স আলমিরা-২ এর সত্ত্বাধিকারী সুজন হোসেন জানান, এবার কেনাবেচা বেশ ভালো। ঈদ যেহেতু গরমের সময় সেদিক লক্ষ্য রেখে বেশির ভাগ ক্রেতা সুতি কাপড়ের পোশাক কিনছেন। আর দামও ক্রেতাদের নাগালে। দিন যতই যাচ্ছে বাড়ছে ক্রেতাদের ভিড়।

শহরের বৃহৎ বাবুল টেইলার্সের পরিচালক শাহজাহান আলী বাবুল জানান, এ বছর রমজানের শুরুর এক সপ্তাহ আগে থেকেই পোশাক তৈরি অর্ডার এসেছে। গত বছর তার টেইলার্সে প্রায় সাড়ে তিন হাজার প্যান্ট এবং তিন হাজার শার্ট তৈরির অর্ডার নিয়েছিলেন। এবার আরো বেশি অর্ডার হবে বলে তিনি আশা করেন। বর্তমানে কারিগররা দিনরাত কাজ করে যাচ্ছেন।

পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির (পিপিএম) জানান, ক্রেতারা যাতে শান্তিপূর্ন পরিবেশে মার্কেটে কেনাকাটা করতে পারেন সেজন্য বিভিন্ন মার্কেটে ও এর আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি মোবাইল টিম টহল জোরদার করা হয়েছে।



রাইজিংবিডি/পাবনা/১১ জুন ২০১৮/শাহীন রহমান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়