ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

তাদের বিয়ে বিভ্রাট!

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৩ ৭:৫০:২২ এএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৩ ১২:৪৮:৫৭ পিএম

বিনোদন ডেস্ক : অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা আবু গোফরান চৌধুরীর ৬ মেয়ে। স্ত্রী জাহানারা চৌধুরী স্বপ্না সংসারের হাল ধরে আছেন পাঁকা গৃহিণীর মতো। চাকরি থেকে অবসর নিলেও গোফরান চৌধুরীর সংসারে অবসর তখনই হবে যখন সব মেয়ের বিয়ে সম্পন্ন করতে পারবেন। এর আগে তার অবসর নেই।

এক সময় গোফরান দম্পতির চাওয়া ছিল একটি পুত্র সন্তানের। কিন্তু ভাগ্য সহায় হয়নি। তাই একের পর এক কন্যা সন্তানের জন্ম দিয়ে গেছেন তারা। মেয়েদের বিয়ের জন্য প্রত্যেকের নামে ব্যাংকে আলাদা আলাদা টাকা জমা রাখা আছে। মেয়েরা দেখতেও সুন্দরী।

বড় মেয়ে ছাড়া কারো বিয়ে হচ্ছে না। তাও বড় মেয়ে কাজল নিজেই ভালোবেসে বর জোগাড় করে নিয়েছিলেন। পরিবারের একমাত্র জামাই ‘শায়ের’ ভালো ছেলে। বিয়ের পর শ্যালিকাদের বিয়ের দায়িত্ব তার উপরেও পড়েছে। শায়ের তার শ্যালিকাদের বিয়ের জন্য হন্যে হয়ে ঘুরছেন। বিয়ে দিতে পারলে শ্বশুরের বাড়িটা তাকে লিখে দেয়া হবে। কিন্তু শ্যালিকাদের নানা কাণ্ড-কারখানায় এখন শায়েরেরই পাগল হওয়ার দশা। ঈদ উপলক্ষে এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘পাঁচ শালী মাশাল্লাহ’।

রশীদ ইকবাল ও শ্যামল ভাদুড়ীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন জুয়েল মাহমুদ। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আল মনসুর, ইলোরা গহর, সজল, স্নিগ্ধা মোমিন, জেনী, সবুজ রহমান, কাজল সূবর্ণ, সুজাত শিমুল, সিফাত, আঁখি, ম আ সালাম প্রমুখ। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদুল ফিতরের দিন থেকে ঈদের দশম দিন পর্যন্ত সন্ধ্যা সাড়ে ৭টায় এটিএন বাংলায় নাটকটি প্রচারিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জুন ২০১৮/শান্ত/মারুফ

Walton Laptop
 
     
Walton