ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘ঘাম বাবু’ ও ভাবনা

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৪ ৮:২০:২৬ এএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৪ ১২:৫৬:১৮ পিএম
‘ঘাম বাবু’ নাটকের দৃশ্য

বিনোদন ডেস্ক : অভিনেতা মীর সাব্বিরের গলায় ব্যাগ ও চার্জার ফ্যান ঝুলানো। দুই হাতে আরো দুটি ছোট আকৃতির ফ্যান। তিনটি ফ্যানেরই সুইচ অন করা। তবু বিন্দু বিন্দু ঘাম তার মুখে জমে আছে। ঘেমে তার শার্ট ভিজে গেছে। দৃশ্যটি একক নাটক ‘ঘাম বাবু’-এর। ঈদুল ফিতর উপলক্ষে এ নাটকটি পরিচালনা করেছেন সহিদ উন নবী।

নাটকটির গল্প প্রসঙ্গে পরিচালক সহিদ উন নবী বলেন, ‘‘ঘামের যন্ত্রণায় অস্থির হয়ে উঠে বাবু। অতিরিক্ত ঘেমে যাওয়ার কারণে সে কিছুই করতে পারে না। এজন্য আজকাল তার নামটাও পাল্টে গেছে। বন্ধু-বান্ধব সবাই তাকে ‘ঘাম বাবু’ নামে ডাকে। অফিসেও তাকে নানা সমস্যায় পড়তে হয়। ‘ঘাম বাবু’ যখন তার এই কষ্টের জীবন নিয়ে অতিষ্ঠ তখন হঠাৎ তার জীবনে শান্তির পরশ বয়ে আনে নভেরা নামে একটি মেয়ে। এই যন্ত্রণাময় জীবনে নভেরা যেন এক পশলা বৃষ্টি। সবচেয়ে মজার বিষয় হলো নভেরার সঙ্গে যতবার দেখা হয়েছে ‘ঘাম বাবু’ খেয়াল করেন সে এক বিন্দুও ঘামেনি। এখন নভেরা ঘাম বাবুর পাশে থাকবেন কিনা তা দেখার জন্য ঈদ পর্যন্ত অপেক্ষা করতে হবে।’’

আজিজুল হক রচিত এ নাটকটির গল্পে ঘাম বাবুর চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির। আর নভেরা চরিত্রে দেখা যাবে আশনা হাবিব ভাবনাকে। এছাড়াও অভিনয় করেছেন টনি মাইকেল, সাজ্জাদ রেজা, আজাদ, সুচনাসহ অনেকে। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদুল ফিতরের দ্বিতীয় দিন বিকাল ৫টা ৩০মিনিটে দীপ্ত টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচারিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জুন ২০১৮/শান্ত

Walton Laptop
 
     
Marcel
Walton AC