ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঈদে সুরের ভুবনে যত আয়োজন

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৭, ১৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে সুরের ভুবনে যত আয়োজন

বিনোদন প্রতিবেদক : ঈদ উৎসবকে কেন্দ্র করে প্রতি বছরই বাজারে আসে নতুন গানের অ্যালবাম, গান ও মিউজিক ভিডিও। অডিওর মন্দা বাজারে ঈদে শ্রোতাদের দ্বিগুন আনন্দ দিতেই এই নতুন গানগুলো প্রকাশ করা হয়। শ্রোতার চাহিদাকে সামনে রেখে এবার ঈদে নবীন-প্রবীণের সমাহারে বাজারে এসেছে বেশকিছু গান ও অ্যালবাম।

এবারের ঈদে সর্বাধিক সংখ্যক গান প্রকাশ পেয়েছে জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের। ‘দুই দুবার’, ‘কসম’, ‘ঈদ মোবারক’, ‘একবার ছুঁয়ে যা হৃদয়’সহ প্রায় ডজনখানেক গান প্রকাশ পেয়েছে তার। এসব গানগুলোর মিউজিক ভিডিও প্রকাশ করা হয়েছে। এছাড়া জি সিরিজ-অগ্নিবীণার ঈদ আয়োজনে রয়েছে- সমুদ্র ব্যান্ডের ‘সমুদ্রের গান’, শেখ হামিদের ‘যদি ভাগ্যটাকে’ ও ‘নিজো দেশে যাও রে পাখি’, কাজী শুভ’র ফিচারিংয়ে অমিত করের ‘মাটির দেহ’, লিওনের ‘সখি’ ও ‘কইলজা জইলা যায়’, শাহনাজ বাবুর ‘অবুঝ ময়না পাখি’, অভয় শুভর ‘পরাণ পাখি’, গামছা পলাশের ‘জীবন গাড়ী’ ও ‘প্রশ্নপত্র’, হৃদয় রাজীবের ‘জীবনের যত আয়োজন’ ও ‘মরণ ছাড়বে না’, সাজুর ‘ভালোলাগা ভালোবাসা’, সন্দীপনের ‘সন্দীপন’, চন্দনা বিশ্বাসের ‘শুধু তোমার কারণে’, এফ এ সুমনের ‘মিথ্যাবাদী রে’সহ আরো কিছু নতুন গান। এছাড়া দেশে বিভিন্ন সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান থেকে বেশি কিছু গান প্রকাশ করা হয়েছে। এর মধ্যে উল্লেখ্যযোগ্য গানগুলো রাইজিংবিডির পাঠকদের জন্য তুলে ধরা হলো।

তোমার অভাব : বেলাল খান ফিচারিং ‘তোমার অভাব’ গানটি গেয়েছেন কণ্ঠশিল্পী উপমা। রবিউল ইসলাম জীবনের কথায় গানটির সঙ্গীতায়োজন করেছেন এম এ রহমান এবং মিউজিক ভিডিও নির্মাণ করেছেন খান মাহি।

নিশি ভোর : কণ্ঠশিল্পী এম এইচ রিজভী ও বিউটি দ্বৈত কণ্ঠে গেয়েছেন ‘নিশি ভোর’। ফয়সাল রাব্বিকীনের কথায় গানটির সুর করেছেন লুৎফর হাসান এবং সঙ্গীতায়োজন করেছেন অয়ন চাকলাদার।

ধার ধারি না : জনপ্রিয় কণ্ঠশিল্পী কাজী শুভ ও পূজা দ্বৈত কণ্ঠে গেয়েছেন ‘ধার ধারি না’। ফয়সাল রাব্বিকীনের কথায় গানটির সুর করেছেন ফাজবির তাজ এবং সঙ্গীতায়োজন করেছেন রেজওয়ান শেখ।

ছুঁই না ছুঁই : জনপ্রিয় কণ্ঠশিল্পী ফাহমিদা নবী গেয়েছেন ‘গান ছুঁই না ছুঁই’।আ স ম মাসুমের কথায় গানটির সুর ও সঙ্গীত পরিচালনা  করেছেন সুমন কল্যাণ।

এক পৃথিবী ভালোবাসা : কণ্ঠশিল্পী প্রিয়াংকা গেয়েছেন ‘এক পৃথিবী ভালোবাসা’। গানটির কথা লিখেছেন জহুর কবির ও সুর করেছেন অভি আকাশ এবং সঙ্গীত পরিচালনা করেছেন রেজওয়ান শেখ । ভিডিও নির্মাণ করেছেন খান মাহি।

 



এটা কি প্রেম : কণ্ঠশিল্পী শাহরীদ বেলাল গেছেন ‘এটা কি প্রেম’।গানটির কথা ও সুর করেছেন শাহরীদ বেলাল নিজেই এবং সঙ্গীত পরিচালনা করেছেন রেজওয়ান শেখ।মিউজিক ভিডিও নির্মাণ করেছেন  খান মাহি।

কোথাও তুমি নাই : কণ্ঠশিল্পী কে আর কাসফি ও বৃষ্টির গান কোথাও তুমি নাই। গানটির কথা, সুর ও সঙ্গীত করেছেন আভরাল সাহির।

কত না স্বপনে : জনপ্রিয় কণ্ঠশিল্পী পান্থ কানাই গেয়েছেন ‘কত না স্বপনে’।ওমর ফারুক বিশালের কথায় গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন অমিত কর।

একলা হতে ভয় : জনপ্রিয় কণ্ঠশিল্পী স্বরলিপি’র কণ্ঠে ‘একলা হতে ভয়’। সুলতানা শিরিন সাজির কথায় গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন অমিত কর।

যদি একদিন : জনপ্রিয় কণ্ঠশিল্পী ইমরান ও আতিয়া আনিশা’র দ্বৈত কণ্ঠে গেয়েছেন ‘যদি একদিন’। রবিউল ইসলাম জীবনের কথায় গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ইমরান নিজেই।

ইশারাতে : শাহিদ ও ইয়াসমিন লাবণ্য দ্বৈত কণ্ঠে গেয়েছেন ‘ইশারাতে’। গানটির কথা ও সুর করেছেন জিয়াউদ্দিন আলম, মিউজিক করেছেন ওয়াহেদ শাহীন।

ভালোবাসি : ক্লোজআপ ওয়ান তারকা লিজা ও শাওন গানওয়ালা দ্বৈত কণ্ঠে গেয়েছেন ‘ভালোবাসি’। এ গানটি লিখেছেন সজীব শাহরিয়ার,  সুর করেছেন জিয়াউদ্দিন আলম ও মিউজিক করেছেন সজিব দাস।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৮/রাহাত/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়