ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইন্দোনেশিয়ায় ফেরি ডুবে ৩১ জনের মৃত্যু

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ৪ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইন্দোনেশিয়ায় ফেরি ডুবে ৩১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপের কাছে ফেরি ডুবে ৩১ জনের মৃত্যু হয়েছে। বুধবার দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

ইন্দোনেশিয়ার উদ্ধার তৎপরতা কর্তৃপক্ষ জানিয়েছে, ফেরিতে ১৬৪ জন যাত্রী ও ৪৮টি গাড়ি ছিল। বাজে আবহাওয়ার মধ্য দিয়ে ছেড়ে আসা ফেরিটি মঙ্গলবার সুলাওয়েসি দ্বীপের কাছে এলে এর ভেতরে পানি প্রবেশ করতে শুরু করে। ডুবে যাওয়ার সময় তীরের খুব কাছাকাছি থাকায় ফেরির ক্যাপ্টেন এটিকে একটি প্রবাল প্রাচীরের কাছে নিয়ে যেতে সক্ষম হন।

উদ্ধারকারীরা ১৩০ জনকে জীবিত উদ্ধার করেছেন। তিনজন এখনো নিখোঁজ রয়েছে। বাকী ৩১ জন পানিতে ডুবে মারা গেছে। আবহাওয়া খারাপ হওয়ায় উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।

ইন্দোনেশিয়ার নৌযান কর্তৃপক্ষের মহাপরিচালক আগুস এইচ পুরনমো বলেছেন, ‘ক্যাপ্টেন ফেরিটি প্রবাল প্রাচীরের কাছে নিয়ে গেছেন, যাতে এটি ডুবে না যায় এবং যাত্রীদের দ্রুত ফেরি থেকে নামানো যায়।’

টেলিভিশনে সম্প্রচারিত ভিডিও চিত্রে কয়েক ডজন যাত্রীকে উল্টে যাওয়া নৌযান ধরে ঝুলে থাকতে ও লাইফ জ্যাকেট পরে পানিতে ভাসতে দেখা গেছে।

মাত্র কয়েক সপ্তাহ আগে সুমাত্রায় বিশ্বের গভীরতম আগ্নেয় হ্রদ তোবায় অতিরিক্ত যাত্রীবোঝাই একটি ফেরি ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে। ওই ঘটনায় দুইশতাধিক লোকের মৃত্যু হয়। নিরাপত্তা বিধি না মানায় এবং অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে প্রায়ই ইন্দোনেশিয়ায় নৌযান ডুবে প্রাণহানি ঘটছে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ জুলাই ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়