ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

তাদের ‘অপেক্ষার শেষ সময়’

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১১ ১:২১:২৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১১ ৩:২৪:২২ পিএম

বিনোদন ডেস্ক : জেলা শহরের পার্শ্ববর্তী একটি গ্রাম। এই গ্রামটিও শহরের মতোই উন্নত। গ্রামের বড় বাড়িগুলোর মধ্যে মিয়াজি বাড়ি বেশ নাম করা। মিয়াজি বাড়ির আ. বাছেদ মিয়াজি ইউনিয়ন পরিষদ মেম্বার ছিলেন। মেম্বার থাকাকালীন এক রাতে বাড়ি ফিরছিলেন তিনি। চলার পথে হঠাৎ শিশুর কান্নার আওয়াজ পান তিনি। কাছে গিয়ে দেখেন এক বছর বয়সি একটি মেয়ে শিশু কাঁদছে।  শিশুটিকে কোলে নিয়ে নিজের চোখের জল ধরে রাখতে পারেননি তিনি। শিশুটিকে বুকে জড়িয়ে নিজের বাড়ি নিয়ে আসেন। মেয়েটির নাম রাখেন তুলি। সেই তুলি বড় হয়েছে। হাওয়াইন গিটারে স্বর্ণপদক নিয়ে আজ তুলি বাড়ি ফিরছে।

সন্ধ্যায় লঞ্চে এসে কেবিনে ব্যাগ রেখে বাইরে দাঁড়ায় সাজিদ। কিছুক্ষণ পর তার চোখে পড়ে অষ্টাদশী কন্যা তুলি আপন মনে দাঁড়িয়ে আছে। রাতে ক্যান্টিনে আবারো দেখা হয় তাদের। তুলির ফোনের কথোপকথনে সাজিদ জানতে পারে তুলি হাওয়াইন গিটারে স্বর্ণপদক পেয়েছে। লঞ্চ থেকে নেমে আঞ্চলিক আফিসে প্রবেশ করে সাজিদ। কাজে মন বসে না। চোখের সামনে কেবল তুলির মুখ ভাসে। ভালোবেসে ফেলে মেয়েটিকে। মা সারাদিন বিয়ে বিয়ে করে। এবার মায়ের ইচ্ছা পূরণ হবে। একদিন সুযোগ করে কথা বলার চেষ্টা করে সাজিদ। এদিকে স্থানীয় মাস্তান টাইপের এক ছেলে পছন্দ করে তুলিকে। তারপর নানা ঘটনার মধ্য দিয়ে ‘অপেক্ষার শেষ সময়’ নাটকের গল্প এগিয়েছে।

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন ইফতেখারুল ইসলাম জন। নাটকটির তুলি চরিত্রে অভিনয় করেছেন প্রসূন আজাদ। আর সাজিদ চরিত্রে দেখা যাবে আব্দুন নূর সজলকে। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বাধন তালুকদার, মম শিউলি, ইভান তালুকদার, সাঈদ লিটন প্রমুখ।

সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ফান অ্যান্ড এন্টারটেইনমেন্ট টাইমের একক এ নাটকটি আগামীকাল বৃহস্পতিবার রাত ৮টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচারিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৮/শান্ত/মারুফ

Walton Laptop
 
     
Walton