ঢাকা, বুধবার, ৩ শ্রাবণ ১৪২৫, ১৮ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

কবে মুক্তি পাচ্ছে রোবট-টু?

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১১ ২:৪৪:০৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১১ ৫:২৫:৩৮ পিএম
রোবট-টু সিনেমার পোস্টার

বিনোদন ডেস্ক : ভারতের দক্ষিণী সিনেমার কিংবদন্তি অভিনেতা রজনীকান্ত, বলিউডের খিলাড়িখ্যাত অক্ষয় কুমার অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা টু পয়েন্ট জিরো বা রোবট-টু। দর্শকের প্রতীক্ষার অবসান ঘটিয়ে চলতি বছর ২৯ নভেম্বর মুক্তি পাচ্ছে সিনেমাটি।

রোবট-টু সিনেমার পরিচালক শংকর মাইক্রোব্লগিং সাইট টুইটারে এ বিষয়ে একটি টুইট করেছেন। সিনেমাটির একটি পোস্টার পোস্ট করে এর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘অবশেষে ভিএফএক্স দৃশ্যগুলো প্রদান করার চূড়ান্ত তারিখ দিয়েছে ভিএফএক্স প্রতিষ্ঠান। সিনেমাটি ২০১৮ সালের ২৯ নভেম্বর মুক্তি পাবে।’ এছাড়া সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান লায়কা প্রোডাকশনের পক্ষ থেকেও তারিখটি জানিয়ে একটি টুইট করা হয়েছে।

রোবট-টু সিনেমা মুক্তি নিয়ে বেশ কয়েকবার তারিখ পরিবর্তন করেছেন নির্মাতারা। ২০১৬ সালের নভেম্বরে ঘোষণা করা হয়েছিল, দীপাবলী উপলক্ষে ২০১৭ সালের ১৮ অক্টোবর মুক্তি পাবে সিনেমাটি। এরপর গত বছর এপ্রিলে সিনেমাটির একজন নির্মাতা জানান, মুক্তির তারিখ পিছিয়ে ২০১৮ সালের ২৫ জানুয়ারি করা হয়েছে। পরবর্তী সময়ে মুক্তির তারিখ আরেক দফা পিছিয়ে তা চলতি বছর ১৪ এপ্রিল করা হয়। এরপর আবারো ২৭ এপ্রিল করা হয়। চলতি বছর জুনে গুঞ্জন শোনা গিয়েছিল, আগামী বছর জানুয়ারি পর্যন্ত সিনেমাটির মুক্তির তারিখ পেছানো হয়েছে। তবে সকল গুঞ্জনের অবসান ঘটিয়ে সিনেমাটি মুক্তির তারিখ আবারো ঘোষণা করলেন নির্মাতারা।

জানা গেছে, সিনেমাটিতে প্রায় ১১ হাজার ভিএফএক্স দৃশ্য রয়েছে। বিভিন্ন স্টুডিওতে এর কম্পিউটার জেনারেটেড ইমাজেরি (সিজিআই) কাজ করাতে গিয়ে সিনেমাটির মুক্তির তারিখ পেছাতে হয়েছে নির্মাতাদের। তামিল, তেলেগু, হিন্দি, ইংরেজি, জাপানিজ এবং চাইনিজসহ ১২টি ভাষায় সিনেমাটি মুক্তির কথা রয়েছে। এতে সংগীত পরিচালনা করছেন এ. আর রহমান।  

২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ভারতের সাড়া জাগানো অ্যাকশন সিনেমা রোবট। তামিল সংস্করণে সিনেমাটির নাম ছিল এন্থিরাম। এ সিনেমার সিক্যুয়েল রোবট-টু। এবার সিনেমাটির নামকরণ করা হয়েছে টু পয়েন্ট জিরো। এরই মধ্যে এশিয়ার সবচেয়ে ব্যয়বহুল সিনেমার তকমা পেয়েছে রোবট-টু। প্রাথমিক পর্যায়ে সিনেমাটির বাজেট ৩৫০ কোটি রুপি থাকলেও পরবর্তীতে তা আরো বাড়িয়েছেন নির্মাতারা। বর্তমানে সিনেমাটির ব্যয় দাঁড়িয়েছে ৫০০ কোটি রুপি।




রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৮/মারুফ/শান্ত

Walton Laptop
 
     
Walton