ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তারেক-মিশুক স্মরণে…

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ১২ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তারেক-মিশুক স্মরণে…

বিনোদন প্রতিবেদক : সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছেন ‘মাটির ময়না’ খ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ। ২০১১ সালের ১৩ আগস্ট ‘কাগজের ফুল’ সিনেমার লোকেশন দেখে ঢাকায় ফেরার পথে মানিকগঞ্জের জোকা নামক স্থানে সড়ক দুর্ঘটনার কবলে পড়েন তিনি। এ সময় তারেক মাসুদ এবং গণমাধ্যম ব্যক্তিত্ব মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন।

দিনটি স্মরণ করে অনুষ্ঠিত হবে ‘তারেক মাসুদ স্মারক বক্তৃতা ২০১৮’ এবং তারেক-মিশুক স্মরণ-আলোচনা অনুষ্ঠান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হল-সংলগ্ন সড়কদ্বীপে ‘তারেক- মিশুক স্মৃতিস্থাপনা’ প্রাঙ্গণে আগামী ১৩ আগস্ট এই আয়োজন করা হয়েছে। এদিন বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্টের যৌথ আয়োজনে ‘তারেক মাসুদ স্মারক বক্তৃতা ২০১৮’।

এ বছর তারেক মাসুদ স্মারক বক্তৃতার বক্তা চলচ্চিত্রকার আকরাম খান। বক্তৃতার বিষয় ‘দেশভাগের চলচ্চিত্র: পর্যালোচনা ও বিশ্লেষণ’।স্মারক বক্তৃতা অনুষ্ঠানের পর ‘তারেক মাসুদ ও ক্যাথরিন মাসুদের চলচ্চিত্র বিষয়ক কর্মশালা’-এর সমাপনী ও কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হবে।

পরে সন্ধ্যা ৬টায় শুরু হবে তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণ-আলোচনা সভা। প্রারম্ভিক আলোচনা করবেন তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারপার্সন ক্যাথরিন মাসুদ। এই আয়োজনে উপস্থিত থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও চলচ্চিত্রকার নাসির উদ্দিন ইউসুফ, চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। সঞ্চালনা করবেন বেলায়াত হোসেন মামুন। সভাপতিত্ব করবেন লাইলুন নাহার স্বেমি।

সন্ধ্যা ৭টায় তারেক মাসুদ, মিশুক মুনীরসহ সড়কে-মহাসড়কে নিহত সকল মানুষের স্মরণে মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে আয়োজন পর্দা নামবে। এই আয়োজন সকলের জন্য উন্মুক্ত থাকবে।



রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়