ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বঙ্গবন্ধুকে নিয়ে তিন কাহিনিচিত্র

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ১৩ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধুকে নিয়ে তিন কাহিনিচিত্র

বিনোদন ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড নিয়ে নির্মিত হয়েছে তিনটি কাহিনিচিত্র। সহিদ রাহমানের ‘মহামানবের দেশে’ গল্প অবলম্বনে ‘কবি ও কবিতা’,  ‘তখন পঁচাত্তর’ এবং ‘জনক ১৯৭৫’ নামে চারটি কাহিনিচিত্র নির্মাণ করেছেন তিনজন পরিচালক।

‘কবি ও কবিতা’ কাহিনিচিত্রটির চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার, পরিচালনা করেছেন রোকেয়া প্রাচী। এতে অভিনয় করেছেন আহমেদ রুবেল, এসএম মহসীন, লুসি তৃপ্তি গমেজ, শাহাদাৎ হোসেন নিপু ও একে আজাদ সেতু। ১৫ আগস্ট রাত ৮টায় চ্যানেল আইতে এটি প্রচার হবে।

‘তখন পঁচাত্তর’ নামের কাহিনিচিত্রটির চিত্রনাট্য করেছেন মিরন মহিউদ্দীন। পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। এতে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, রুনা খান, এসএম মহসীন, শ্যামল মাওলা, ঊর্মিলা শ্রাবন্তী কর, রাশেদ মামুন অপু, রামিজ রাজু ও হিন্দোল রায়। ১৫ আগস্ট রাত ৮টায় আরটিভিতে প্রচার হবে এটি।




‘জনক ১৯৭৫’ কাহিনিচিত্রের চিত্রনাট্য রচনা করেছেন শাহীন রেজা রাসেল। পরিচালনায় আজাদ কালাম। এতে অভিনয় করেছেন তারিক আনাম খান, তমালিকা কর্মকার, আরমান পারভেজ মুরাদ, শ্যামল মাওলা, মিজানুর রহমান ও নাফা। এটি ১৫ আগস্ট রাত ৯টায় এটিএন বাংলায় প্রচারিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৮/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়