ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

দুই দিনের সেলিম আল দীন জন্মোৎসব

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৩, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই দিনের সেলিম আল দীন জন্মোৎসব

বিনোদন ডেস্ক : নাট্যাচার্য সেলিম আল দীনের ৬৯তম জন্মবার্ষিকী উপলক্ষে শুরু হচ্ছে দুই দিনব্যাপী সেলিম আল দীন জন্মোৎসব। নাট্যসংগঠন স্বপ্নদল ১৭-১৮ আগস্ট বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আয়োজন করেছে এই জন্মোৎসবের।

স্বপ্নদলের প্রধান সম্পাদক জাহিদ রিপন জানান, আগামীকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় স্টুডিও থিয়েটারে নাট্যাচার্য সেলিম আল দীনের জীবন-কর্ম-দর্শন নিয়ে আলোচনাসহ উৎসবের উদ্বোধন করবেন মঞ্চসারথি আতাউর রহমান। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক এবং বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউিটের প্রধান নির্বাহি  মো. রফিকুজ্জামান এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সেক্রেটারি জেনারেল নাট্যজন কামাল বায়েজীদসহ অনেকে। এদিন মঞ্চায়িত হবে স্বপ্নদলের ‘ত্রিংশ শতাব্দী’ নাটকটি।

১৮ আগস্ট সকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা থেকে বাসযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যাত্রা এবং ক্যাম্পাসস্থ পুরাতন কলাভবন থেকে নাট্যাচার্যের সমাধি অভিমুখে স্মরণ-শোভাযাত্রা ও পুষ্পাঞ্জলি অর্পণ করবে স্বপ্নদল। এরপর সন্ধ্যা সাতটায় শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে মঞ্চস্থ হবে স্বপ্নদলের ‘হরগজ’ নাটকটি।

সেলিম আল দীনকে নিয়ে স্বপ্নদল নিয়মিত এ উৎসবের আয়োজন করে থাকে। তবে ঈদুল আজহার কারণে ১৮তম এবারের আসরটি কিছুটা সংক্ষিপ্তরূপে সাজানো হয়েছে বলেও জানান জাহিদ রিপন।

২০০৮ সালের ১৪ জানুয়ারি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন সেলিম আল দীন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কেন্দ্রীয় মসজিদের কাছে তাকে সমাহিত করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়