ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘বিশ্ব উইথ শিষ্য’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিশ্ব উইথ শিষ্য’

বিনোদন প্রতিবেদক : ‘তুমি রোজ বিকেলে’, ‘তোরে পুতুলের মতো করে সাজিয়ে’, ‘যেখানেই সীমান্ত তোমার’ মনকাড়া এমন সব গানের কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ। জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর ঈদুল আজহার বিশেষ পর্বে গাইবেন চিরসবুজ  এই সংগীতশিল্পী।

অনুষ্ঠানটির ‘বিশ্ব উইথ শিষ্য’ পর্বে কুমার বিশ্বজিতের সঙ্গে তার শিষ্য রাজীব, মাহাদী ও কিশোরও গাইবেন। মাহফুজুর রহমান মাহফুজের লেখা ও শেখ সাদী খানের সুর করা ‘তুমি রোজ বিকেলে’, আব্দুল্লাহ আল মামুনের লেখা, নকীব খানের সুর করা ‘তোরে পুতুলের মতো করে’ এবং ডা. সালাহ উদ্দিন সজলের লেখা, কুমার বিশ্বজিতের সুর করা ‘তুমি পাগল বলো’ শিরোনামের এই তিনটি গানের সেতুবন্ধন করে কুমার বিশ্বজিতের সঙ্গে তাদের গাইতে দেখা যাবে।

এ প্রসঙ্গে কুমার বিশ্বজিৎ বলেন, ‘আনজাম মাসুদকে বিশেষ ধন্যবাদ দিতে হয় এমন চমৎকার একটি পরিকল্পনার জন্য। আমার শিষ্য  তিনজন তাদের যোগ্যতা দিয়েই দর্শকের রায়ে নিজেদের একটি অবস্থান গড়ে নিয়েছে। নিশ্চয়ই দেশের সংগীতাঙ্গনে তাদের অনেক কিছুই দেওয়ার আছে। তিন গানের সমন্বয়টিতে পাশ্চাত্য, ইন্ডিয়ান ক্ল্যাসিক ও ল্যাটিন মিউজিকের সংমিশ্রণ করেছি। লক্ষ্যণীয় বিষয় হচ্ছে- এই গানে হারমোনাইজেসনের চারটি লেয়ারের উপস্থিতি পাবেন শ্রোতা দর্শক। আমার বিশ্বাস গানটি দারুণ উপভোগ্য হবে।’

‘পরিবর্তন’ অনুষ্ঠানটি গ্রন্থণা, পরিকল্পনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ। তিনি বলেন, ‘বাংলাদেশের সংগীতাঙ্গনে সত্যিকারের যুবরাজ কুমার বিশ্বজিৎ দাদা। দেশে-বিদেশে অনেক শোয়ে আমি তার সঙ্গে অংশ নিয়েছি। যেকোনো শো’-তে কুমার বিশ্বজিৎ দাদা একাই একশ’। এই প্রজন্মের শিল্পীদের দাদার কাছ থেকে অনেক কিছু শিখতে হবে, নিজেদের চূড়ান্ত পর্যায়ে নিয়ে যেতে হলে। সার্বিক বিবেচনায় তিনি একজন পরিপূর্ণ মানুষ বলেই তিনি কিংবদন্তি।’

সম্প্রতি বিটিভির প্রধান মিলনায়তনে গানটির দৃশ্যধারণ করা হয়েছে। ঈদুল আজহার পরের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর ‘পরিবর্তন’-এর এই পর্বটি প্রচারিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়