ঢাকা, শুক্রবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

জনসভার অনুমতি নিয়ে বিরক্ত বিএনপি

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-২৬ ১:৪১:১৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৬ ৫:৪৬:৪৬ পিএম
জনসভার অনুমতি নিয়ে বিরক্ত বিএনপি
ছবি : শাহীন ভূইয়া
Voice Control HD Smart LED

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির পূর্বঘোষিত জনসভা একদফা পিছিয়েও অনুমতি না পাওয়ায় সংশ্লিষ্টদের প্রতি বিরক্তি প্রকাশ করেছে বিএনপি।

এ প্রসঙ্গে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা ২৭ সেপ্টেম্বর সমাবেশটি করতে চেয়েছিলাম। সেই অনুযায়ী যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করেছিলাম। ঢাকা মেট্রোপলিটন পুলিশের কার্যালয় থেকে বলা হলো ২৯ তারিখ করতে। আমরা সেই অনুযায়ী প্রস্তুতি নিয়েছি।’

কিন্তু এখন বলছে, ওইদিন মহানগর নাট্যমঞ্চে ১৪ দলের মতবিনিময় সভা আছে। আমি বুঝতে পারছি না, ওই প্রোগ্রামের সাথে আমাদের জনসভার কি সম্পর্ক?’, বলেন তিনি।

শনিবার পূর্বনির্ধারিত তারিখে ঘোষিত জনসভাটি হবে কি না-জানতে চাইলে বিএনপির মহাসচিব বলেন, দলের নীতি-নির্ধারকদের সঙ্গে আলোচনা করে পরে জানানো হবে।

এর আগে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা বিভাগের নেতারা ও দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন এবং দলের যুগ্ম মহাসচিবদের নিয়ে যৌথসভা করেন মির্জা ফখরুল।

বিএনপির জনসভাকে কেন্দ্র করে ক্ষমতাসীন দলের নেতারা উসকানিমূলক কথা বলছেন বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে সরাতে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে ২১ আগস্ট গ্রেনেড মামলায় জড়ানো হয়েছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, এই মামলায় তারেক রহমান এবং বিএনপির কিছু নেতাদেরকে জড়ানো হয়েছে। কিন্তু ওই ঘটনায় তারা কেউ-ই জড়িত নন। বিশেষ করে তারেক রহমানকে জড়ানোর উদ্দেশ্য রাজনৈতিক প্রতিহিংসা। সেজন্য উদ্দেশ্যমূলকভাবে তাকে এই মামলায় জড়িয়ে সাজা দেওয়ার চক্রান্ত হচ্ছে। কিন্তু এই ধরনের চক্রান্ত দেশের মানুষ কখনো মেনে নেয়নি, নেবেও না।

দেশ্যব্যাপী বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবী মামলা দেওয়া হচ্ছে অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, ১ সেপ্টেম্বর থেকে শুধু নামেই মামলা হয়েছে সোয়া ৩ লাখের বেশি। মূলত নির্বাচনকে সামনে রেখে এসব মামলা হচ্ছে। অথচ সরকার প্রধান দেশে এমনকি বিদেশে গিয়েও বলছেন তিনি একটি অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চান। খালেদা জিয়াকে কারাগারে রাখা, তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দেওয়া চক্রান্ত আর এসব গায়েবী মামলা হচ্ছে সেই অশংগ্রহণমূলক নির্বাচনের নমুনা!

ক্ষমতাসীন দলের দুই নেতা মোহাম্মদ নাসিম ও জাহাঙ্গীর কবির নানকের সম্প্রতি দেওয়া দুটি বক্তব্যের প্রসঙ্গ তুলে তিনি বলেন, ‘নাসিম সাহেব বলেছেন, অলিতেগলিতে বিএনপির নেতা-কর্মীদের আটকে দিতে। আর নানক বলেছেন হাত-পা ভেঙে দিতে। এই হচ্ছে তাদের গণতন্ত্রের ভাষা। এর মাধ্যমে বোঝা যায় কারা শুরুতে সংঘাত সৃষ্টি করে। সংঘাতকে উসকে দিতে চায়।’

বিএনপি ‘নির্যাতিত’ হচ্ছে দাবি করে এ বিষয়ে গণমাধ্যম তার দায়িত্ব পালন করছে না বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতাদের মধ্যে শামসুজ্জামান দুদু, রুহুল কবির রিজভী, মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, আবদুল কাদের ভুঁইয়া, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী উপস্থিত ছিলেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ সেপ্টেম্বর ২০১৮/রেজা/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge