ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

২৩ ছক্কা, ১৫ চারে ২৫৭ রান!

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-২৮ ৫:১৩:০৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৮ ৫:২৫:৩৮ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : শুক্রবার জেটিএল কাপে সিডনির হার্স্টভিল ওভালে ব্যাট হাতে ঝড় তুলেছেন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ডি’আর্চি শর্ট। কুইন্সল্যান্ডের বিপক্ষে দুই উইকেট পরার পর তিনি মাঠে নামেন। স্ট্যাম্পড হওয়ার আগ পর্যন্ত ১৪৮টি বল মোকাবেলা করেন। তার মধ্যে ২৩টি বলকে বাউন্ডারির উপর দিয়ে গ্যালারিতে আছড়ে ফেলেন। ১৫টিকে করেন বাউন্ডারিতে পরিণত। যখন তিনি ড্রেসিং রুমে ফিরছিলেন তখন স্কোরবোর্ডে তার নামের পাশে লেখা ছিল ২৫৭ রান।

যা লিস্ট ‘এ’ ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। তার সামনে আছেন ভারতের রোহিত শর্মা (২৬৪) ও ইংল্যান্ডের অ্যালিস্টার ব্রাউন (২৬৮)। ২৫৭ রানের মাথায় স্ট্যাম্পড না হলে হয়তো রোহিত ও ব্রাউনের রেকর্ড ভেঙে লিস্ট ‘এ’ ক্রিকেটের ইতিহাসে প্রথম ট্রিপল সেঞ্চুরির দেখাটাও পেয়ে যেতেন।



তবে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে শর্টের এই ইনিংসটি দ্বিতীয় সর্বোচ্চ। তিনি গেল জানুয়ারিতে  বিগ ব্যাশে ৬৯ বলে ১১৮ রানের ইনিংস খেলেছিলেন। যা বিগ ব্যাশের ইতিহাসে ব্যাক্তিগত সর্বোচ্চ সংগ্রহ।

তার ২৫৭ রানের ইনিংসে ভর করে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ৩৮৭ রান সংগ্রহ করে। যদিও তারা পুরো ৫০ ওভার ব্যাট করতে পারেনি। ৪৭ ওভারেই অলআউট হয়েছে। ৩৮৮ রান তাড়া করতে নেমে ৪২.৩ ওভারে ২৭১ রানে অলআউট হয়ে যায় কুইন্সল্যান্ড। ব্যাট হাতে কুইন্সল্যান্ডের হেয়াজলেট ১০১ বলে ১০৭ রান করেন। অবশ্য তাদের কোমর সোজা করে দাঁড়াতে দেননি আন্দ্রে টাই। তিনি ৪৬ রান দিয়ে কুইন্সল্যান্ডের ৬টি উইকেট নিয়েছেন। তাতে কুইন্সল্যান্ড তাদের শেষ ৮টি উইকেট হারিয়েছে মাত্র ৩৩ রানে!



ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ৩৮৭ রান অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের ষষ্ঠ দলীয় সর্বোচ্চ রান। ২০১৬ সালের পর এতো রান কোনো দল করতে পারেনি। ২০১৬ সালে সাউথ অস্ট্রেলিয়া ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে ৭ উইকেটে ৪২০ রান করেছিলেন। যা অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ রান।

শুক্রবার ৩ নম্বরে ব্যাট করতে নেমে ডি’আর্চি শর্ট প্রথমে ৪৬ বল খেলে ৩৫ রান করেন। এরপর তিনি হাত খুলে খেলতে থাকেন। দলীয় ২৪ ওভারের সময় তিনি ৮০ রানে পৌঁছান। ৮৩ বলে পূর্ণ করেন সেঞ্চুরি। এরপর দানবীয় কায়দায় ব্যাটিং শুরু করেন। মাত্র ১২৮ বলে তিনি ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন। তার চতুর্থ ৫০টি রান এসেছে মাত্র ২২ বলে। টানা তিনটি ছক্কা মেরে তিনি দ্বিশতক পূর্ণ করেন। ১৪৮ বল খেলে, ২৩ ছক্কায়, ১৫ চারে ২৫৭ রান করে আউট হন।




রাইজিংবিডি/ঢাকা/২৮ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge