ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

জাতীয় উৎপাদনশীলতা দিবস উদ্‌যাপন করা হবে ২ অক্টোবর

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-২৯ ২:৪২:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৯ ২:৪২:৪৯ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : জাতীয় পর্যায়ে সচেতনতা সৃষ্টির মাধ্যমে দেশের শিল্প, কৃষি ও সেবাসহ বিভিন্নখাতে উৎপাদন বাড়াতে ২ অক্টোবর জাতীয় উৎপাদনশীলতা দিবস উদ্‌যাপন করা হবে।

এ উপলক্ষে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিষ্ঠান ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। শনিবার শিল্প মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কর্মসূচির অংশ হিসেবে ২ অক্টোবর সকাল ৮টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনসংলগ্ন সড়ক থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হবে। ভারপ্রাপ্ত শিল্পসচিব মো. আবদুল হালিমের নেতৃত্বে এতে বিভিন্ন মন্ত্রণালয় এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিল্প-কারখানার মালিক, শ্রমিক ও কর্মচারীরা অংশ নেবেন।

এ ছাড়া এদিন বিকেল ৪ টায় রাজধানীর সিরডাপ অডিটরিয়ামে সুখী ও সমৃদ্ধ দেশ বিনির্মাণে উৎপাদনশীলতা শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) আয়োজিত এ সভায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এতে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এবং ভারপ্রাপ্ত শিল্পসচিব মো. আবদুল হালিম এতে সভাপতিত্ব করবেন। 

দিবসটি উপলক্ষে ইতোমধ্যে এনপিও প্রচার সামগ্রী, বুকলেট, বর্ণিল স্যুভেনির ও পোস্টার প্রকাশ করেছে।

উল্লেখ্য, এ বছর জাতীয় উৎপাদনশীলতা দিবসের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে 'সুখী ও সমৃদ্ধ দেশ বিনির্মাণে উৎপাদনশীলতা'।




রাইজিংবিডি/ঢাকা/২৯ সেপ্টেম্বর ২০১৮/নাসির/ইভা

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge