ঢাকা, বুধবার, ৫ পৌষ ১৪২৫, ১৯ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

নিজস্ব প্রতিবেদকের গল্প

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১২ ১২:২৯:৩০ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১২ ২:২৫:৩১ পিএম
‘নিজস্ব প্রতিবেদক’ নাটকের দৃশ্য

বিনোদন ডেস্ক : ইসরাফিল বিজয়। একটি অনলাইন সংবাদমাধ্যমে সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত। নগরীর একটি কলেজ থেকে স্নাতক শেষে করেই সাংবাদিকতায় যোগ দেন। লেখালেখির সূত্র ধরেই তার এই পেশায় পদার্পণ।

নিজ গ্রাম সুহিলপুরের সহপাঠী দীপ্তির সঙ্গে তার প্রেমের সম্পর্ক রয়েছে। দীপ্তির বাবা ফজল মিয়া পেশায় কৃষক। একমাত্র মেয়ে দীপ্তির পড়াশোনা উপজেলার ডিগ্রি কলেজে। বিজয় ঢাকায় থাকলেও হৃদয়ের গহীনে পুষে রেখেছে দীপ্তিকে। তার ইচ্ছা চাকরিতে আরো একটু ভালো বেতন হলেই দীপ্তিকে বিয়ে করবে। তারপর তাকে ঢাকায় নিয়ে এসে সংসার পাতবে।

সময়ের সঙ্গে বিজয়ের এই স্বপ্ন অধরা হতে থাকে। প্রথমত, অফিসের বেতন বাড়ে না; দ্বিতীয়ত, প্রেমিকাকে দেওয়া কথা মতো সময়ও মেলে না। তবে দীপ্তির ডিগ্রি পরীক্ষা শেষ হলে সে ঢাকায় আসে। একদিন অফিসে নিউজ লেখার সময় টিভি স্ক্রলে বিজয় দেখে, রাজধানীতে দীপ্তি নামে একটি মেয়েকে ধর্ষণের চেষ্টা, হাসপাতালে মৃত্যু, বাসচালক ও হেল্পার আটক। তারপর গল্প মোড় নেয় ভিন্ন দিকে। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘নিজস্ব প্রতিবেদক’।

সালমান তারেক শাকিল রচিত এ নাটকটি পরিচালনা করেছেন স্বাধীন ফুয়াদ। এতে সংবাদকর্মী বিজয়ের চরিত্রে অভিনয় করেছেন জোভান। আর দীপ্তি চরিত্রটি রূপায়ন করেছেন নাদিয়া মিম। এছাড়াও অভিনয় করেছেন- সাব্বির আহমেদ, বড়দা মিঠু, তারেক মাহমুদ, তুহিন খান, সজল মন্তর  প্রমুখ।
 



সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। আগামীকাল শনিবার রাত ৮টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে নাটকটি প্রচারিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৮/শান্ত/মারুফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC