ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘মানসিকভাবে আমি আসলে ঠিক নেই’

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-১৮ ১১:৩২:৪৫ এএম     ||     আপডেট: ২০১৮-১১-১৬ ১২:৩৯:৪১ পিএম
কুমার বিশ্বজিৎ, আইয়ুব বাচ্চু

বিনোদন ডেস্ক : আজ বৃহস্পতিবার সকালে না ফেরার দেশে চলে গেছেন ব্যান্ডসংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু। হৃদরোগে আক্রান্ত হয়ে নগরীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবরে দেশের সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমেছে। সংগীতাঙ্গনের অনেকে হাসপাতালে ভিড় করছেন।

জনপ্রিয় সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের সঙ্গে যোগাযোগ করা হয়। আজ সকাল সাড়ে ১০টার দিকে রাইজিংবিডিকে তিনি বলেন, ‘খবরটা আমি শুনেছি। গত পরশু দিন ও (বাচ্চু) রংপুরে ছিল। এর মধ্যে ওর সঙ্গে আমার কথাও হয়নি। এদিকে ওর মুঠো ফোনও বন্ধ পাচ্ছি। কার সঙ্গে যে যোগাযোগ করব বুঝতেছি না। মানসিকভাবে আমি আসলে ঠিক নেই। আমি পরে কথা বলবনি, হ্যাঁ।’

পারিবারিক সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাতে রংপুরে সংগীত পরিবেশন করেন আইয়ুব বাচ্চু। বুধবার সকালে পুরো টিম ঢাকায় ফেরে। আজ সকালে আইয়ুব বাচ্চু অস্বস্তি বোধ করছিলেন। তড়িঘড়ি করে তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপর সেখানেই মৃত্যুবরণ করেন তিনি।

১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন আয়ুব বাচ্চু। ১৯৭৮ সালে সংগীত জীবন শুরু করেন তিনি। ‘হারানো বিকেলের গল্প’ শিরোনামে গানে প্রথম কণ্ঠ দেন। ব্যান্ড দল এলআরবির লিড গিটারিস্ট আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গীতিকার, সুরকার ও প্লেব্যাক শিল্পী।

আয়ুব বাচ্চুর গাওয়া জনপ্রিয় গানগুলো হলো-‘এক আকাশ তারা’, ‘কষ্ট পেতে ভালোবাসি,’ ‘সেই তুমি কেন অচেনা হলে’, ‘একদিন ঘুম ভাঙ্গা শহরে’, ‘মেয়ে ও মেয়ে’ প্রভৃতি। তার একক অ্যালবাম ‘রক্তগোলাপ’, ‘ময়না’, ‘কষ্ট’, ‘সময়’, ‘একা’, ‘প্রেম তুমি কি’, ‘দুটি মন’, ‘কাফেলা’, ‘রিমঝিম বৃষ্টি’, ‘বলিনি কখনো’, ‘জীবনের গল্প’।




রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৮/শান্ত

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge