ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইরানি পরিচালক নিয়ে অনন্ত জলিলের নতুন চলচ্চিত্র

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৫, ২১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইরানি পরিচালক নিয়ে অনন্ত জলিলের নতুন চলচ্চিত্র

বিনোদন প্রতিবেদক : জনপ্রিয় চিত্রনায়ক অনন্ত জলিল। কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেই দর্শকদের প্রিয় মুখ হয়ে উঠেন তিনি। দীর্ঘদিন ধরে অভিনয় থেকে দূরে রয়েছেন। তবে কিছুদিন ধরে শোনা যাচ্ছিল, ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নতুন সিনেমার কাজ শুরু করবেন। তবে অপেক্ষার অবসান ঘটিয়ে ‘দিন- দ্য ডে’ নামে সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন। আগামী ডিসেম্বরেই চলচ্চিত্রটির দৃশ্যধারণ শুরু হবে বলে জানা যায়।

চলচ্চিত্রটি নির্মাণ করবেন ইরানের স্বনামধন্য পরিচালক মুর্তজা অতাশ জমজম। এছাড়া তার সঙ্গে বাংলাদেশের একজন পরিচালক থাকবেন বলে জানা গেছে। এতে বাংলাদেশ থেকে অভিনয় করবেন অনন্ত জলিল ও বর্ষা। তাদের সঙ্গে দেখা যাবে সুমন ফারুককে। এছাড়া ইরান ও লেবাননের জনপ্রিয় অভিনয়শিল্পীরা এতে অভিনয় করার কথা রয়েছে।

অনন্ত জলিলের ব্যক্তিগত মেকআপম্যান ও মনির বিউটি লঞ্জের কর্ণধার মনির হোসেন জানান, চলচ্চিত্রটির  শুটিং আগামী ২০-২৫ ডিসেম্বরের মধ্যেই শুরু হবে। নভেম্বরের শেষ দিকে চলচ্চিত্রটির মহরত অনুষ্ঠিত হবে।



গত ১৮ অক্টোবর ইরানের রাজধানী তেহরানের বিখ্যাত এসপিনাস প্যালেস হোটেলে এ বিষয়ে চুক্তি সম্পাদিত হয়। এ সময় সিনেমার নতুন নায়ক সুমন ফারুক, ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম, ঢাকাস্থ ইরানিয়ান কালচারাল সেন্টারের সাবেক কাউন্সেলর সাইয়্যেদ হুসাইনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ এবং অনন্ত জলিল উপস্থিত ছিলেন। এর মাধ্যমে বাংলাদেশের সিনেমায় প্রথমবারের মতো ইরান যুক্ত হচ্ছে।

সিনেমাটির মূল ভাষা বাংলা রেখে ফারসি, আরবি ও ইংরেজিতে ডাবিং করে একই সময়ে বাংলাদেশসহ ইরানের বিভিন্ন সিনেমা হল ও বিভিন্ন দেশে প্রদর্শনের ব্যবস্থা করা হবে। বাংলাদেশের পাশাপাশি গল্পের প্রয়োজনেই ‘দিন- দ্য ডে’ সিনেমার শুটিং হবে ইরান, লেবানন ও সিরিয়ায়। ইরানের বিখ্যাত নগরী ইস্পাহান, শিরাজ থেকে শুরু করে লেবাননের বৈরুতের অসাধারণ দৃশ্য যেমন দেখা যাবে, তেমনিভাবে আইএসআই জঙ্গিদের হাতে ধ্বংসপ্রাপ্ত সিরিয়ার দামেস্কের আশেপাশের বিভিন্ন শহর, আলেপ্পো, হাম্মাম নগরীর হৃদয়বিদারক দৃশ্য দেখেও শিহরিত হবেন দর্শকরা। এমনটাই জানিয়েছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজমের উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ।




রাইজিংবিডি/ঢাকা/২১ অক্টোবর ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়