ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

জুনিয়র টেনিস টুর্নামেন্টের ফাইনালে ভারতের দুই, চীনের দুই

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ৮ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জুনিয়র টেনিস টুর্নামেন্টের ফাইনালে ভারতের দুই, চীনের দুই

ক্রীড়া প্রতিবেদক : ‘ওয়ালটন ৩২তম বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ-২০১৮’ এর সেমিফাইনালের খেলা আজ বৃহস্পতিবার রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়। দ্বিতীয় রাউন্ড, কোয়ার্টার ফাইনালের মতো সেমিফাইনালেও বালক ও বালিকা এককে ভারত ও চীনের খেলোয়াড়রা আধিপত্য দেখিয়েছে। এবার অবশ্য বালক এককে ভারত ও বালিকা এককে চীনের খেলোয়াড়রা একচ্ছত্র আধিপত্য দেখিয়েছে। বালক এককে অল ইন্ডিয়া ও বালিকা এককে অল চায়না ফাইনাল হতে যাচ্ছে।

সেমিফাইনালে বালক এককের প্রথম সেমিফাইনালে ভারতের আরিয়ান জাবেরি স্বদেশী উদয়ভির সিং কে ৬-৪, ২-৬, ৬-২ গেমে পরাজিত করে ফাইনালে ওঠে। আর দ্বিতীয় সেমিফাইনালে ভারতের কুশান শাহ ৬-০, ৬-০ গেমে চীনের ওয়েনমাও লি কে পরাজিত করে ফাইনালের টিকিট পায়।

এদিকে বালিকা এককের প্রথম সেমিফাইনালে চায়নার সান ইফান ৬-৪, ৬-১ গেমে স্বদেশী মি তিয়ানমিকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে। দ্বিতীয় সেমিফাইনালে চায়নার জো জিয়াওইয়ান ৬-৪, ৬-২ গেমে ভারতের ইশিতা শিং কে পরাজিত করে ফাইনালে ওঠে।

আগামীকাল সকাল ৮টায় ফাইনাল খেলা শুরু হবে এবং বিকাল সাড়ে ৩টায় পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হবে।

এবারের এই প্রতিযোগিতার মূলপর্বে স্বাগতিক বাংলাদেশসহ আমেরিকা, চীন, চাইনিজ তাইপে, জার্মানি, ভারত, কোরিয়া, মালয়েশিয়া, নেপাল ও শ্রীলংকা থেকে ৩২জন বালক ও ৩২ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করছে। বাছাইপর্ব ও মূলপর্ব সহ মোট ৪১ জন বালক ও ৩৪ জন বালিকা; সর্বমোট ৭৫ জন খেলোয়াড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। প্রতিযোগিতার নক-আউট পদ্ধতির খেলায় বালক একক, বালিকা একক, বালক দ্বৈত ও বালিকা দ্বৈত মোট ৪টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় বাংলাদেশ দলের ২২ জন বালক ও ৬ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহন করেছে।  বাংলাদেশ থেকে বালক বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করেছে জুয়েল রানা, ফারুক হোসেন, স্বাধীন হোসেন, রাকিব হোসেন, অর্ণব সাহা, ফরিদুর রেজা, মেহেদী হাসান, জুবিন ওমর, মো. সাকিব, তামিম বিন জাহিদ, পাসি মো. সোহেল, নুর আলম, রনজিৎ সরকার, আজিজুল হাকিম আবির, ইয়ামান আহমেদ জিম ও ইমন ইসলাম। বাংলাদেশ থেকে বালিকা বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করেছে জেরিন সুলতানা জলি, রিনভি আক্তার তৃপ্তি, রাইনা, লামি সুচনা ফাবিহা, মাশফিয়া আফরিন ও সুষ্মিতা সেন। অবশ্য বাংলাদেশের কেউ-ই (বালক কিংবা বালিকা) দ্বিতীয় রাউন্ডে উঠতে পারেনি।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। আর অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/৮ নভেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়