ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ছেলে হত্যা মামলায় বাবা ৩ দিনের রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৯, ৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছেলে হত্যা মামলায় বাবা ৩ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বাংলামোটরে আড়াই বছরের শিশু নূর সাফায়েত হত্যা মামলায় বাবা নুরুজ্জামান কাজলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল জামিনের আবেদন নাকচ করে রিমান্ডের আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) চম্পক চক্রবর্তী আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্ত, প্রকৃত রহস্য উদঘাটনের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আসামিপক্ষে অ্যাডভোকেট এম এ সাত্তার রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন।

শুনানিতে তিনি বলেন, মামলাটি ৩০২ ধারায় দায়ের করা হয়েছে।  যিনি মামলাটি দায়ের করেছেন (নিহতের মা এবং আসামির স্ত্রী), তিনি চার মাস আগে দুই বাচ্চাকে ফেলে চলে যান। তাকে ফিরে আসার জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়। তারপরও তিনি ফিরে আসেননি। এখন এসে মামলা করেছেন। বাদী বলেছেন, নুরুজ্জামান কাজলকে ভয় পেয়ে চলে গেছেন। কিন্তু যাওয়ার সময় তো একটা বাচ্চাও নিয়ে যাননি।

তিনি বলেন, ঘটনার দিন কাজল তার বাচ্চা মারা যাওয়ার বিষয়টি ইমামকে দিয়ে মাইকে ঘোষণা দেওয়ান। এরপর ইমাম বাসায় এনে কোরআন শরিফ পড়েন। আসামির বাচ্চা মারা যাওয়ায় মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। তাছাড়া মগবাজারে বাবার বাড়ি লিখে দেওয়া নিয়ে আসামির সাথে স্ত্রী, তার ভাই-বোনের ঝামেলা চলছে। সবকিছু মিলিয়ে আসামি অসুস্থ। তার চিকিৎসা দরকার। আর তিনি যদি হত্যা করেন তাহলে বিচার হবে। তার আগে চিকিৎসা দরকার। তিনি জীবিত থাকলে তার বিচার হবে।

রিমান্ডের কোনো যৌক্তিকতা নেই, এ দাবি করে জামিনের প্রার্থনা করেন তার আইনজীবী।

ভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করে আগামী ৫ দিনের মধ্যে তা কার্যকরের আদেশ দেন।

এদিকে, রিমান্ড শুনানির আগে কাঠগড়ায় দাঁড়িয়ে আসামি দাবি করেন, তার বাচ্চার জ্বরও ছিল। অসুস্থতার চতুর্থ দিন ঘুমের মধ্যে বাচ্চাটি মারা যায়।

প্রসঙ্গত, বুধবার রাতে শিশুকে হত্যার অভিযোগে বাবা নুরুজ্জামান কাজলের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলাটি করেন সাফায়েতের মা মালিহা আক্তার।




রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়