ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সুবর্ণা-মিলনের ‘অপেক্ষা’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৯, ৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুবর্ণা-মিলনের ‘অপেক্ষা’

‘অপেক্ষা’ নাটকের দৃশ্য

বিনোদন ডেস্ক : একটি মাল্টিন্যাশনাল কোম্পানিতে চাকরি করেন মাহবুব সাহেব। তার বসের মেয়ে থিসিসের জন্য মুক্তিযুদ্ধে স্বজনহারা কোনো একটি পরিবারের সঙ্গে কথা বলতে চান। এরপর মাহবুব তাকে নিজের বাসায় নিয়ে যায়। কেন না তারাই মুক্তিযুদ্ধে স্বজনহারা পরিবার। এক পর্যায়ে মাহবুবের মা জানান, তার স্বামী মামুন সাহেব বঙ্গবন্ধুকে খুব ভালোবাসতেন। ৭ মার্চের ভাষণের পর তিনি বাড়ি থেকে বেরিয়ে যান। পরে মুক্তিযুদ্ধে যুক্ত হন। কিন্তু সেই যে বাড়ি ছেড়ে মামুন সাহেব চলে যান আর কখনো ফিরে আসেননি। তিনি আদৌ বেঁচে আছেন না মারা গেছেন, তাও জানেন না মাহবুবের মা।

তাই মৃত্যুর আগে তার একমাত্র ইচ্ছা, তার স্বামী বেঁচে আছেন না মারা গেছেন এটা জেনে যাওয়া। এজন্য দেশ স্বাধীন হওয়ার পরও অনেকের দুয়ারে ঘুরেছেন তিনি। কিন্তু সঠিক কোনো তথ্য পাননি। তাই মনকেও বোঝাতে পারেন না। দেশ স্বাধীনের পর অনেক কষ্ট সহ্য করে ছেলেকে পড়ালেখা করিয়েছেন। ছেলে আজ সফল। বড় চাকরি করে। মাঝে মধ্যেই তার জন্য ভালো ভালো খাবার নিয়ে আসে। কিন্তু তার খেতে ইচ্ছা করে না। তাকে দেশ-বিদেশের সুন্দর সুন্দর জায়গায় বেড়াতে নিয়ে যেতে চায় কিন্তু তিনি রাজি হন না।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘অপেক্ষা’। নাটকটি রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু। পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী।  এতে মাহবুব চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন। আর তার মায়ের চরিত্রে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা। এছাড়াও অভিনয় করেছেন দীপা খন্দকার, কাজল সুবর্ণ ও আযম খান।


মহান বিজয় দিবস উপলক্ষে নির্মিত এ নাটকের শুটিং সম্প্রতি শেষ হয়েছে। আগামী ১৬ ডিসেম্বর রাত ৯ টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলায় নাটকটি প্রচারিত হবে।




রাইজিংবিডি/ঢাকা/৯ ডিসেম্বর ২০১৮/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়