ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘মিস ওয়ার্ল্ড’ হলেন মেক্সিকান সুন্দরী ভেনেসা

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৯, ৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মিস ওয়ার্ল্ড’ হলেন মেক্সিকান সুন্দরী ভেনেসা

ভেনেসা লিওনকে মুকুট পরিয়ে দিচ্ছেন মানশি চিল্লার

বিনোদন ডেস্ক : গতকাল শনিবার রাতে চীনের সান্যা শহরে অনুষ্ঠিত হয় ৬৮তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার চূড়ান্ত আসর। এতে ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’ নির্বাচিত হয়েছেন মেক্সিকান সুন্দরী ভেনেসা পনসে দে লিওন।

জমকালো আয়োজনে বিজয়ীর নাম ঘোষণা করা হয়। নতুন মিস ওয়ার্ল্ডকে মুকুট পরিয়ে দেন গতবারের বিজয়ী ভারতের মানশি চিল্লার। ২৬ বছর বয়সি ভেনেসার ইন্টারন্যাশনাল বিজনেসের ওপর ডিগ্রি রয়েছে। এছাড়া ‘মাইগ্র্যান্টস এন এল কামিনো’র স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেন তিনি। পাশাপাশি একটি নারী রিহ্যাব সেন্টারের বোর্ড অব ডিরেক্টরস পদে রয়েছেন এ সুন্দরী।



১৯৯২ সালের ৭ মার্চ মেক্সিকোতে জন্মগ্রহণ করেন ভেনেসা পনসে দে লিওন। ৫ ফুট ৭ ইঞ্চি দীর্ঘ এই সুন্দরীর চোখ কালো আর চুল বাদামি রঙ্গের। ছোটবেলা থেকেই তিনি শোবিজের সঙ্গে জড়িত। নিজের দেশে নানা রকম সুন্দরী ও মডেল প্রতিযোগিতায় নির্বাচিত হয়েছেন তিনি।

এবারের আসরে ছিলেন মোট ১১৮ দেশের প্রতিযোগী। প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন ২০ বছর বয়সি মিস থাইল্যান্ড নিকোলিন পিচাপা লিমসনুকান। তিনি বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে পড়ালেখা করছেন। এছাড়া শীর্ষ পাঁচে রয়েছেন- মিস বেলারুস মারিয়া ভ্যাসিলেভিচ, মিস জ্যামাইকা খাদিজা রবিনসন ও মিস উগান্ডা কুইন অ্যাবেনাকয়ো।



ফাইনাল অনুষ্ঠিত হয় সেরা ত্রিশজন বিজয়ীকে নিয়ে। এই তালিকায় ছিলেন বাংলাদেশের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী। তিনি সেরা ১২ বাছাইয়ে বাদ পড়েন।

বিশ্বের অন্যতম পুরোনো সুন্দরী প্রতিযোগিতার আসর ‘মিস ওয়ার্ল্ড’। ১৯৫১ সালে এরিক মরলে যুক্তরাজ্যে এটি শুরু করেন। এরপর থেকে এখনো চালু রয়েছে এ প্রতিযোগিতা।




রাইজিংবিডি/ঢাকা/৯ ডিসেম্বর ২০১৮/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়