ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

শ্রীলঙ্কার সীমিত ওভার দলের অধিনায়ক মালিঙ্গা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১৪ ৪:৩২:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১৪ ৯:০৩:২৬ পিএম

ক্রীড়া ডেস্ক: জাতীয় দলে ফেরার তিন মাসের মধ্যেই অধিনায়কের দায়িত্ব পেলেন শ্রীলঙ্কার তারকা বোলার লাসিথ মালিঙ্গা। নিউজিল্যান্ড সফরে লঙ্কানদের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে অধিনায়কের ভূমিকায় দেখা যাবে তাকে।

নিউজিল্যান্ড সফরের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য একই দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ১৭ সদস্যের দলে সহ অধিনায়ক হিসেবে দেখা যাবে উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলাকে।

সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে শ্রীলঙ্কার ওয়ানডে দলকে নেতৃত্ব দিয়েছিলেন দিনেশ চান্দিমাল। ইংলিশদের বিপক্ষে দলটির টি-টোয়েন্টি দলের অধিনায়ক ছিলেন থিসারা পেরেরা। এবার তাদের জায়গা দখল করে নিয়েছেন মালিঙ্গা। ফর্ম আর ফিটনেসের কারণে প্রায় এক বছর শ্রীলঙ্কা দলের বাইরে ছিলেন তিনি। তবে গত সেপ্টেম্বরে এশিয়া কাপের মধ্য দিয়ে আবারো লঙ্কানদের হয়ে খেলতে শুরু করেন মালিঙ্গা। এরপর থেকে বল হাতে বেশ কিছু সাফল্য দেখিয়ে নির্বাচকদের নজর কেড়েছেন তিনি।

নিউজিল্যান্ড সফরে তিনটি ওয়ানডে ও একটি  টি-টোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা।  প্রথম ম্যাচটি আগামী ৩ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইয়ে শুরু হবে।

লঙ্কান ওয়ানডে ও টি-টোয়েন্টি দল

লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকভেলা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দানুশকা গুনাথিলাকা, কুশাল পেরেরা, দিনেশ চান্দিমাল, অসেলা গুনারত্নে, কুশাল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, লাকসান সান্দাকান, সেকুজে প্রসন্ন, দুসমান্থা চামেরা, কাসুন রাজিথা, নুয়ান প্রদীপ, লাহিরু থিরিমান্নে।




রাইজিংবিডি/ঢাকা/১৪ ডিসেম্বর ২০১৮/শামীম

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge