ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কামিন্স দৃঢ়তায় মেলবোর্ন টেস্ট পঞ্চম দিনে

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ২৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কামিন্স দৃঢ়তায় মেলবোর্ন টেস্ট পঞ্চম দিনে

ক্রীড়া ডেস্ক: মেলবোর্নে বক্সিং ডে টেস্ট শেষ রোমাঞ্চের অপেক্ষায়। জয়ের জন্য ভারতের দরকার মাত্র ২ উইকেট। আর অস্ট্রেলিয়ার ইতিহাস গড়তে চাই ১৪১ রান।

ভারত আজই এমসিজিতে বিজয়ের পতাকা উড়াত। কিন্তু তাদের জয় আটকে রাখেন অসি পেসার প্যাট কামিন্স। ৩৯৯ রানের লক্ষ্যে ৮ উইকেটে অস্ট্রেলিয়া তুলেছে ২৫৮ রান।

দ্বিতীয় ইনিংসে ক্যারিয়ার সেরা ২৭ রানে ৬ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে দ্যুতি ছড়ান কামিন্স। ১০৩ বলে ৬১ রান করে শেষ দেড় ঘন্টায় কামিন্স বিরাট কোহলিদের এলোমেলো করে দেন। শেষ ঘন্টায় তাকে সঙ্গ দেন নাথান লায়ন। তাদের ১৪.১ ওভারের জুটিতে পঞ্চম দিনে গড়ায় বক্সিং ডে টেস্ট।



চা-বিরতির পর ট্রেভিস হেডকে ফেরান ইশান্ত শর্মা। নিজের চতুর্থ স্পেলে বোলিংয়ে এসে ৯২ বলে ৩৪ রান করা হেডকে বোল্ড করেন ইশান্ত। আটে ব্যাটিংয়ে নামেন কামিন্স। অধিনায়ক টিম পেইনকে নিয়ে জুটি বড় করার ইচ্ছা ছিল তার। কিন্তু পেইনকে আটকে দেন রবীন্দ্রর জাদেজা। বাঁহাতি স্পিনারের বলে কাট করতে হিয়ে রিশভ পান্তের হাতে ক্যাচ দেন অসি অধিনায়ক। কামিন্সকে সঙ্গ দিতে পারেননি মিচেল স্টার্ক। সামির বলে বোল্ড হন ১৮ করা স্টার্ক।

ভারতের জয় তখন ছিল মাত্র সময়ের ব্যাপার। আম্পায়াররা ত্রিশ মিনিট খেলা বাড়িয়ে দেন। কিন্তু ভারতীয় বোলারদের সামনে দেয়াল হয়ে দাঁড়ান কামিন্স। উইকেটের চারিপাশে শট খেলে বোলারদের আত্মবিশ্বাস ভেঙ্গে দেন। দারুণ সব ড্রাইভ আর কাট শটে রান তুলেন ডানহাতি ব্যাটসম্যান। তার ইনিংসে ছিল ৫ চার ও ১ ছক্কার মার।

নবম উইকেটে কামিন্স ও লায়ন ৮৫ বলে তুলে ৪৩ রান। শেষ দিনে তাদের ব্যাট হাসলে হাসবে অস্ট্রেলিয়া। তবে শেষ সময়ে নতুন বলে ইশান্ত ও সামি কোনো সুবিধাই করতে পারেনি। 



এর আগে শনিবার ৫২ রান যোগ করে ভারত ৮ উইকেটে ১০৬ রানে ইনিংস ঘোষণা করে। আগের দিনের ৪ উইকেটের সঙ্গে আজ আরও ২ উইকেট নেন কামিন্স। ভারতের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন আগারভাল। পান্তের ব্যাট থেকে আসে ৩৩ রান। সব মিলিয়ে ভারত লিড পায় ৩৯৮ রানের।

রানের পাহাড় টপকাতে ব্যাটিংয়ে নেমে মধ্যাহ্ন বিরতির আগে ২ উইকেট হারায় অস্ট্রেলিয়া। ফিঞ্চ (৩) ও হ্যারিস (১৩) সাজঘরে ফেরেন। বিরতির পর উসমান খাজা ৩৩ ও শন মার্শ ৪৪ রান করে প্রতিরোধ গড়লেও বেশিক্ষণ তারা টিকতে পারেননি। ট্রেভিস হেড ও পেইন ভারতের দারুণ বোলিংয়ের সামনে মাথা তুলে দাঁড়াতে পারেনি।

পরের গল্পটা পুরোটাই কামিন্সের। ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি হাঁকিয়ে উত্তেজনা ছড়িয়েছেন এমসিজিতে।



রাইজিংবিডি/ঢাকা/২৯ ডিসেম্বর ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়