ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাসচাপায় প্রাণ গেল ২ নারীর, গাড়ি ভাঙচুর

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ১ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাসচাপায় প্রাণ গেল ২ নারীর, গাড়ি ভাঙচুর

ছবি : শাহীন ভূইয়া

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মালিবাগে যাত্রীবাহী বাসচাপায় নাহিদ পারভিন পলি ও মিম নামে দুই নারী নিহত হয়েছেন। তারা দুজনই পোশাক শ্রমিক ছিলেন।

এ ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা রামপুরা-বাড্ডা সড়কে অবস্থান নিয়ে যানবাহন ভাঙচুর করে। মঙ্গলবার বিকেলে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই এলাকায় যান চলাচল বন্ধ ছিল।

 



হাতিরঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু মো. ফজলুল করিম বলেন, ‘দুজনের লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে আছে। মঙ্গলবার দুপুরে মালিবাগের আবুল হোটেলের সামনে এ ঘটনা ঘটে। বাসটি জব্দ করা হয়েছে।’

এদিকে, এ ঘটনার প্রতিবাদে মালিবাগ থেকে রামপুরাগামী সব ধরনের সড়ক বন্ধ করে দেন পোশাক শ্রমিকরা। পরে পুলিশ ডাইভারশন দিয়ে মগবাজার থেকে হাতিরঝিলের ভেতর দিয়ে যাওয়ার ব্যবস্থা করে। এরই মধ্যে বিক্ষুব্ধ শ্রমিকরা সড়কে দফায় দফায় বেশকিছু গাড়ি ভাঙচুর করে। তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 



শ্রমিক বেলাল বলেন, ‘বাসটি দ্রুতগতিতে চলছিল। এ কারণে আমাদের বোনরা মারা গেছেন। এর প্রতিবাদ করতে গিয়ে আমরা সড়কে নেমেছি।’

আমাদের ঢামেক প্রতিনিধি জানান, নিহতদের মধ্যে পলির বাড়ি নীলফামারীর সৈয়দপুর উপজেলায়। তিনি মগবাজার পূর্ব নয়াটোলায় একটি রুমে ভাড়া থাকতেন। তার সঙ্গেই থাকতেন মিম।

এদিকে, মঙ্গলবার সন্ধ্যায় বিক্ষুব্ধ শ্রমিকরা প্রচেষ্টা পরিবহনের একটি বাসে আগুন দেয়। বাসটিতে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। তারা স্বাধীন, দুটি সুপ্রভাত, একটি তুরাগ, একটি তরঙ্গ প্লাস, নূরে মক্কা পরিবহন, আকাশ সুপ্রভাত, দুটি রাঈদা ও প্রচেষ্টা পরিবহনের বাসে ভাঙচুর করে।

মঙ্গলবার সন্ধ্যায় এ প্রতিবেদন লেখার সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে হিমশিম খেতে দেখা যায়। যান চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে।





রাইজিংবিডি/ঢাকা/১ জানুয়ারি ২০১৯/বুলবুল/মাকসুদ/সাইফ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়