ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বছরের শুরুতে নতুন তিন ধারাবাহিক

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-০৪ ১২:৩২:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৪ ২:০৬:৫১ পিএম
‘ভালোবাসার আলো-আঁধার’ নাটকের দৃশ্য
Walton AC 10% Discount

বিনোদন ডেস্ক : নতুন বছরের শুরুতে তিনটি নতুন ধারাবাহিক নাটক নিয়ে আসছে বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভি। আগামীকাল শনিবার নাটক তিনটির প্রচার শুরু হবে।

খলনায়ক
মধ্যবিত্ত পরিবারের সন্তান রুমী। ধনী পরিবারের মেয়ে মেঘকে ভালোবেসে দ্রুত বড়লোক হওয়ার লোভে পা রাখে অন্ধকার জগতে। বাবা-মা ও  বোনের চেষ্টায় এক সময় সে স্বাভাবিক জীবনে ফিরে আসে। কিন্তু রুমীর জীবনে ঝড় তোলে মেঘ। নিজের স্বার্থ হাসিলের জন্য রুমীকে খলনায়ক বানায়। ভালোবাসার সম্মান অক্ষুণ্ন রাখতে সত্য প্রকাশ না করে শহর ছাড়ে রুমী। নতুন শহরে রুমীর প্রেমে পড়ে মাফিয়া গডফাদারের মেয়ে চৈতী। পুরোনো প্রেমের ক্ষত আর নতুন প্রেমের হাতছানির ভেতর স্বপ্নভাঙা এক নায়কের গল্প নিয়ে এগিয়েছে এ নাটকের কাহিনি। জুনায়েদ হোসেন ও ওয়াহিদুজ্জামান সবুজের রচনায় নাটকটি পরিচালনা করেছেন ফিরোজ কবীর ডলার। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন-গোলাম কিবরিয়া তানভীর, ইশানা খান, সানজিদা তন্ময়, ফজলুর রহমান বাবু, শিল্পী সরকার অপু, লায়লা হাসান, আল মামুন, রোদেলা, নিকি প্রমুখ। সপ্তাহে শনি-বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ও রাত ৮টা ৩০মিনিটে নাটকটি প্রচারিত হবে।

ভালোবাসার আলো-আঁধার
স্বামীর মৃত্যুর পর সব ছেড়ে সন্তানকে আঁকড়ে ধরে নতুন করে জীবন শুরু করতে চায় নন্দিনী। কিন্তু লিউকোমিয়ায় আক্রান্ত সন্তানকে বাঁচাতে সাত বছর পর তাকে ফিরে আসতে হয় ঢাকায়। চিকিৎসার টাকা জোগাড় করতে মরিয়া নন্দিনী কোথাও সাহায্য না পেলে এগিয়ে আসে তার অফিসের বস মাহিন। কিন্তু তার বদলে নন্দিনীকে খোয়াতে হবে আত্মমর্যাদা। ঘৃণা আর ভালোবাসার দ্বন্দ্বের ভেতর এক মায়ের জয়-পরাজয়ের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘ভালোবাসার আলো-আঁধার’। নাটকটির চিত্রনাট্য রচনা করেছেন ফাহমিদুর রহমান। সংলাপ রচনা করেছেন নুসরাত জাহান। এটি পরিচালনা করেছেন মেহেদী হাসান সোমেন। অভিনয় করেছেন-বৈশাখী ঘোষ, শাহেদ শরিফ খান, সাইফুল জার্নাল, সাবিনা দীপ্তি, শম্পা রেজা, আফরোজা বানু, আবুল কাশেম, মিলি মুন্সী, চান্দা মাহজাবিন, রেজাউল সুজন, আইনুন পুতুল, রুহুল, তূর্য, নাজাহ আলাইনাসহ অনেকে। সপ্তাহের শনি-বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৩০মিনিট ও রাত ৯টা ৩০মিনিটে প্রচারিত হবে।

মান অভিমান
মধ্যবিত্ত পরিবারের রানুকে ভালোবাসে শিল্পপতি রাহাত। এ সম্পর্কে বাধা হয়ে দাঁড়ায় রাহাতের বিত্তশালী বন্ধু ফরহাদ। দাম্ভিক ফরহাদের মতে, গরীব আর ধনীর ভালোবাসা নাটক সিনেমায় মানালেও বাস্তবে অসম্ভব। আর রানুর বোন বীথি বিশ্বাস করে ভালোবাসা দিয়ে সব অসম্ভবকে জয় করা যায়। একদিন সেই বীথিরই প্রেমে পড়ে ফরহাদ। জেন অস্টেন রচিত ‘প্রাইড অ্যান্ড প্রেজুডিস’-এর অনুপ্রেরণায় নাটকটির চিত্রনাট্য রচনা করেছেন নাসিমুল হাসান। সংলাপ রচনা করেছেন সরোয়ার সৈকত। রাজু খানের পরিচালনায় এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- সমাপ্তি মাসুক, রোজী সিদ্দিকী, তোফা হাসান, ইফফাত আরা তিথি, শিবলী নওমান, সানজিদা ইপসাসহ আরো অনেকে। সপ্তাহের শনি-বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ও রাত ৯টায় প্রচারিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/৪ জানুয়ারি ২০১৯/শান্ত/মারুফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge