ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

৪২ মিনিটে ৭ গোল! টটেনহ্যামের জয়

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-০৫ ১২:১১:২৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৫ ১:৩৬:৫৩ পিএম

ক্রীড়া ডেস্ক : ইংলিশ এফএ কাপের তৃতীয় রাউন্ডের উদ্বোধনী ম্যাচেই বড় জয় পেয়েছে টটেনহ্যাম হটস্পার। শুক্রবার রাতে তারা ৭-০ গোলের ব্যবধানে হারিয়েছে চতুর্থ সারির দল ট্রানমেয়ার রোভার্সকে। যা ক্লাবটির ১৩৬ বছরের ইতিহাসে অ্যাওয়ে ম্যাচে সবচেয়ে বড় জয়। 

ম্যাচের ৩৯ মিনিট পর্যন্ত টটেনহ্যাম কোনো গোল না পেলেও পরবর্তী ৪২ মিনিটে তারা সাত-সাতটি গোল করেছে। আর সেটা সম্ভব হয়েছে দলটির স্প্যানিশ ফুটবলার ফার্নান্দো লরেন্তের হ্যাটট্রিকে। জোড়া গোল করেছেন রক্ষণভাগেরসার্জি আউরেয়ার। গোল করেছেন সন হিউং মিন ও হ্যারি কেন।

রোভার্সের ঘরের মাঠে ম্যাচের ৩৯ মিনিট পর্যন্ত জালের নাগায় পায়নি হটস্পার। মূলত তাদের ৩৯ মিনিট পর্যন্ত বেধে রাখে স্বাগতিকরা। কিন্তু এরপর খেই হারায় চতুর্থ সারির দলটি। ৪০ মিনিটে টটেনহ্যামের রক্ষণভাগের খেলোয়াড় সার্জি আউরেয়ার গোল করে গোল উৎসবের সূচনা করেন। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় প্রিমিয়ার লিগে ভালো অবস্থানে থাকা টটেনহ্যাম।

বিরতির পর ৪৮ মিনিটে ফার্নান্দো লরেন্তে ব্যবধান দ্বিগুণ করেন। ৫৫ মিনিটে সার্জি আউরেয়ার নিজের জোড়া গোল পূর্ণ করলে টটেনহ্যাম এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। দুই মিনিট পরেই টটেনহ্যামের দক্ষিণ কোরিয়ান ফুটবলার সন হিউং মিন গোল করলে ব্যবধান হয় ৪-০। ৭১ ও ৭২ মিনিটে লন্তেরো আরো দুটি গোল করে তার হ্যাটট্রিক পূর্ণ করেন। আর ম্যাচের ৮২ মিনিটে রোভার্সের পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন টটেনহ্যামের ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেন।

তাতে ৭-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ার পাশাপাশি চতুর্থ রাউন্ডও নিশ্চিত হয়ে যায় তাদের।

২০০৯ সালের পর এটা টটেনহ্যামের সবচেয়ে বড় জয়। দশ বছর আগে তারা উইগান অ্যাথলেটিকের বিপক্ষে ৯-১ ব্যবধানে জয় পেয়েছিল ঘরের মাঠে। আর ক্লাবটির ইতিহাসে সবচেয়ে বড় জয় ১৩-১ ব্যবধানে ক্রিউয়ির বিপক্ষে। সেটা এসেছিল ৫৯ বছর আগে।




রাইজিংবিডি/ঢাকা/৫ জানুয়ারি ২০১৯/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC