ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটন তৃতীয় জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতা শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ৩ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন তৃতীয় জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের ব্যবস্থাপনায় আজ রোববার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন তৃতীয় জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতা-২০১৯।’

রাজধানীর সুলতানা কামাল ক্রীড়া কমপ্লেক্সে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা মঙ্গলবার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে। আগামীকাল সোমবার সকালে হবে আনুষ্ঠানিক উদ্বোধন।

প্রতিযোগিতা শুরুর আগে সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষেএক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), টুর্নামেন্টের মিডিয়া পার্টনার এটিএন বাংলার উপদেষ্টা (চেয়ারম্যান) কর্নেল (অবঃ) মীর মোতাহার হাসান,বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ, সদস্য ও টুর্নামেন্ট কমিটির সদস্য পারভীন পুতুল, সদস্য দীন ইসলাম ও সিরাজুল ইসলামসহ ফেডারেশনের অন্যান কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



সংবাদ সম্মেলনে জানানো হয় ওয়ালটন তৃতীয় জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতায়১৩টি দল অংশ নিয়েছে। তার মধ্যে ‘ক’ গ্রুপে রয়েছে নড়াইল, জামালপুর, রংপুর ও জয়পুরহাট। ‘খ’ গ্রুপে রয়েছে কিশোরগঞ্জ, রাজশাহী ও হবিগঞ্জ। ‘গ’ গ্রুপে রয়েছে নারায়ণগঞ্জ, ঢাকা ও দিনাজপুর। আর ‘ঘ’ গ্রুপে রয়েছে ঠাকুরগাঁও, চাঁদপুর ও কক্সবাজার। গ্রুপ পর্ব থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে সেরা দুটি দল উঠবে ফাইনালে।

আজ রোববার প্রতিযোগিতার গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হবে। আগামীকাল হবে আনুষ্ঠানিক উদ্বোধন ও দুটি সেমিফাইনাল। পরদিন মঙ্গলবার সকালে হবে ফাইনাল ও পুরস্কার বিতরণী।প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দল ট্রফি পাবে। এ ছাড়া চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের সকল খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘রাগবি ফেডারেশন ইউনিয়নের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক দিনের। এর আগেও আমরা রাগবির বিভিন্ন প্রতিযোগিতার সঙ্গে সম্পৃক্ত হয়েছি। প্রথম ও দ্বিতীয় জাতীয় মহিলা রাগবি, প্রথম-দ্বিতীয় ও তৃতীয় আন্তঃকলেজ মহিলা রাগবিতেও পৃষ্ঠপোষকতা করেছি। এবারও ওয়ালটন তৃতীয় জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতার সঙ্গে সম্পৃক্ত হয়েছি। আশা করছি এই প্রতিযোগিতার মাধ্যমে ভালো কিছু মহিলা রাগবি খেলোয়াড় উঠে আসবে। যারা আমাদের জাতীয় মহিলা রাগবি দলকে সমৃদ্ধ করবে। মেয়েদের এই টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করাটাকে আমরা বিনিয়োগ হিসেবে বিবেচনা করছি। আমরা চাই মেয়েরা খেলাধুলায় আরো বেশি সম্পৃক্ত হোক। আরো বেশি সাবলম্বী ও আত্মপ্রত্যয়ী হোক। আশা করব অত্যন্ত সুষ্ঠ ও সুন্দরভাবে এই টুর্নামেন্ট সফলতার দিকে এগিয়ে যাবে।’



ওয়ালটন গ্রুপের প্রশংসা করে মৌসুম আলী বলেন, ‘আবারো জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দেওয়ায় প্রথমেই ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানাই। ওয়ালটন বাংলাদেশের একমাত্র কোম্পানি যারা সব ধরণের খেলাধুলায় পৃষ্ঠপোষকতা করছে। সবগুলো ফেডারেশন ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় টুর্নামেন্ট আয়োজন করছে। ওয়ালটনের মতো অন্যান্য কোম্পানি এগিয়ে আসলে ক্রীড়াঙ্গন আরো সচল হতে পারত। আশা করব ভবিষ্যতেও ওয়ালটন গ্রুপ আমাদের পাশে থাকবে।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে থাকছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/৩ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়