ঢাকা, রবিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাইনার বায়োপিকে শ্রদ্ধার পরিবর্তে পরিণীতি

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০৩-১৫ ১:১৭:৩২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৫ ৩:৩৮:১৪ পিএম
শ্রদ্ধা কাপুর ও পরিণীতি চোপড়া

বিনোদন ডেস্ক : অনেক জল্পনা কল্পনা শেষে গত বছর শুরু হয় ভারতীয় ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালের বায়োপিক। এতে সাইনার ভূমিকায় শুটিংয়ে অংশ নেন অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। কিন্তু সিনেমাতে শ্রদ্ধার পরিবর্তে এখন অভিনয় করবেন পরিণীতি চোপড়া। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

সাইনা নেহওয়ালের বায়োপিক পরিচালনা করছেন অমল গুপ্তা। এটি প্রযোজনা করছেন টি-সিরিজের ভূষণ কুমার।   

বিষয়টি নিশ্চিত করে প্রযোজক ভূষণ কুমার বলেন, ‘আমরা এই বছরের মধ্যেই সাইনা সিনেমার শুটিং শেষ করতে চাই যেন ২০২০ সালে মুক্তি দিতে পারি, তাই এই প্রজেক্টটি সামনে এগিয়ে নেয়ার জন্য দুই পক্ষের সমঝোতাতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা আনন্দিত পরিণীতি সিনেমাটিতে অভিনয় করছেন। সাইনা প্রত্যেক ভারতীয়কে গর্বিত করেছে। অলিম্পিকের বছরে পুরো বিশ্বকে তার গল্প দেখাতে আমরা উদগ্রীব হয়ে আছি।’

সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে পরিণীতি চোপড়া বলেন, ‘আমি স্পোর্টস নিয়ে সিনেমা করার জন্য মুখিয়ে আছি। অভিনয়শিল্পী হিসেবে এ ধরনের সিনেমায় আমি কখনো অভিনয় করিনি, আর সাইনার মতো এমন নারীর চরিত্রে অভিনয় করতে পেরে সত্যিই আনন্দিত। সে আমাদের দেশকে বিশ্ব মানচিত্রে পরিচিত করেছে। পর্দায় সাইনা চরিত্রটি ফুটিয়ে তুলতে ব্যাডমিন্টস শেখা ও অন্যান্য প্রশিক্ষণের জন্য আমি খুবই উচ্ছ্বসিত।’

সাইনার বায়োপিকের জন্য শুরু থেকেই শ্রদ্ধার নাম শোনা যাচ্ছিল। এমনকি সিনেমাটি করার জন্য কঠোর পরিশ্রমও করেছেন তিনি। ব্যাডমিন্টন প্রশিক্ষণও নিয়েছেন। গত বছর নভেম্বরে সিনেমাতে শ্রদ্ধার লুকও প্রকাশ করেন নির্মাতারা। এছাড়া সিনেমাটির শুটিংও শুরু করেন এ অভিনেত্রী। কিন্তু ডেংগু আক্রান্ত হওয়ায় শুটিং বন্ধ হয়ে যায়।

বর্তমানে স্ট্রিট ড্যান্সার থ্রিডি, সাহো, ছিচোরেবাঘি-থ্রি সিনেমা নিয়ে ব্যস্ত শ্রদ্ধা। এ কারণে নতুন করে সাইনার বায়োপিকের জন্য শিডিউল মেলাতে পারছেন না তিনি। ফলে সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছেন এ অভিনেত্রী।

সাইনা ভারতের একমাত্র ব্যাডমিন্টন খেলোয়াড় যিনি ওয়ার্ল্ড র‌্যাংকিংয়ে এক নম্বর স্থান দখল করেন। তিনি ২০১০ ও ২০১৮ সালে ব্যাডমিন্টন এককে কমনওয়েলথ গেমসে সোনা জয় করেন। ২০১২ সালে অলিম্পিকে সাইনার ব্রোঞ্জ জয় ভারতীয় ব্যাডমিন্টনের ইতিহাসে একটি স্মরণীয় ঘটনা হয়ে থাকবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৯/মারুফ/শান্ত

Walton Laptop
 
     
Walton AC