ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সুবীর নন্দীর অবস্থা অপরিবর্তিত

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৪, ১৫ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুবীর নন্দীর অবস্থা অপরিবর্তিত

বিনোদন ডেস্ক : বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে।

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে রয়েছেন তিনি। তাকে ৭২ ঘণ্টা অবজারভেশনে রাখা হবে বলে জানিয়েছেন তার চিকিৎসক।

সোমবার সিএমএইচের চিকিৎসকের বরাত দিয়ে সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নি রাইজিংবিডিকে একথা জানান।

তিনি বলেন, ‘সুবীর নন্দীদা গতকাল রাতে সিলেট থেকে ফেরার পথে অসুস্থ বোধ করেন । তার কন্যা সরাসরি তাকে সিএমএইচে নিয়ে যান। সেখানে ১৫ মিনিট পরই তার হার্ট অ্যাটাক হয়। এ সময় প্রায় তিন মিনিট তার হৃদস্পন্দন বন্ধ ছিল। বর্তমানে তিনি লাইফ সাপোর্টে আছেন। তার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে।’

মুন্নী বলেন, সুবীর নন্দীর সর্বশেষ অবস্থা সম্পর্কে জানিয়েছেন সিএমএইচের ডা. ব্রিগেডিয়ার জেনারেল তৌফিক। এ সময় শ্রদ্ধেয় রফিকুল আলম, কবির বকুল এবং সুবীরদার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। সবাই দাদার জন্য দোয়া করবেন।’

দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছেন সুবীর নন্দী। রাজধানীর ল্যাব এইড হাসপাতালে নিয়মিত তার ডায়ালাইসিস করানো হয়। কিডনি ছাড়াও বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন এই কণ্ঠশিল্পী।

৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারের বেশি গান গেয়েছেন সুবীর নন্দী। এখনো রেডিও, টেলিভিশন, চলচ্চিত্রে নিয়মিত গান করেন তিনি।

১৯৮১ সালে প্রকাশিত হয় তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’। ১৯৭৬ সালে ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে প্রথম প্লে-ব্যাক করেন। সম্মাননা হিসেবে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। সংগীতে অবদানের জন্য চলতি বছরে একুশে পদক লাভ করেন সুবীর নন্দী।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৯/শান্ত/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়