ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

পরিবারের অনুরোধে এলআরবি’র নাম পরিবর্তন

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৫ ৫:২৪:১২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৬ ৮:২০:১৩ এএম

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের ব্যান্ড সংগীতের অন্যতম অগ্রপথিক, জনপ্রিয় ব্যান্ডদল এলআরবি। এ ব্যান্ডের অসংখ্য গান শ্রোতাদের মনে জায়গা করে নিয়েছে। গত ১৮ অক্টোবর ভক্তদের কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান দলটির লিড গিটারিস্ট ও ভোকাল আইয়ুব বাচ্চু। তারপরই প্রশ্ন উঠে দলটির হাল কে ধরবেন?

গত ৫ এপ্রিল এলআরবির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর একটি রেস্তোরাঁয় আয়োজিত অনুষ্ঠানে এলআরবির নতুন লাইনআপ ঘোষণা করা হয়। সেখানে কণ্ঠশিল্পী বালামকে এলআরবির মূল ভোকাল হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়। এবার ব্যান্ড দলটির নতুন নামকরণ করা হয়েছে— ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।

বিষয়টি এলআরবি ব্যান্ডের ম্যানেজার শামীমের কাছে জানতে চাইলে তিনি রাইজিংবিডিকে বলেন, ‘এলআরবি ব্যান্ডের প্রাণপুরুষ, আমাদের বসের (আইয়ুব বাচ্চু) প্রতি পুর্ণ শ্রদ্ধা এবং সম্মান রেখে তার স্মৃতিকে অম্লান রাখতে আমাদের সকলের প্রাণপ্রিয় ব্যান্ডকে বাঁচিয়ে রাখার জন্য এই প্রয়াস। আমাদের বসের (আইয়ুব বাচ্চু) রিপ্লেসমেন্ট কখনো সম্ভব নয়। আমরা আমাদের এই সময়ের জনপ্রিয় গানগুলোকে বাঁচিয়ে রাখার জন্য এবং নতুন প্রজন্ম ও পরবর্তী প্রজন্মের কাছে গানগুলোকে আগের মতো পৌঁছে দিতে এই সময়ের জনপ্রিয় শিল্পী বালামকে লাইনআপে ফ্রন্ট ম্যান হিসেবে গিটার অ্যান্ড ভয়েজে নিয়ে আসি। কিন্তু প্রয়াত আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্যরা এলআরবি নামটি ব্যবহার না করার জন্য আমাদের কাছে বিশেষ অনুরোধ জানান।’

তিনি আরো বলেন, ‘বিষয়টি আমাদের কাছে অনেক আবেগের। আমরা বসকে এবং এলআরবিকে অনেক ভালোবাসি। আমরা বসের সম্মান রক্ষার্থে যে কোনো সিদ্ধান্ত নিতে পিছপা হইনি এবং হবোও না।’

আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্যদের অনুরোধের প্রতি সম্মান দেখিয়ে নব গঠিত এলআরবি ব্যান্ডের সদস্যরা এলআরবি নামটি পরিবর্তন করে ব্যান্ডের নামকরণ করেছেন ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ নামেই কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন থেকে এলআরবি ব্যান্ড ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ নামে মঞ্চ উঠবে বলেও জানান শামীম। অন্যদিকে বিষয়টি জানতে কিংবদন্তি সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর স্ত্রীর মুঠোফোনে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

১৯৯০ সালের ৫ এপ্রিল এলআরবি প্রতিষ্ঠা করেন আইয়ুব বাচ্চু। শুরুতে এই ব্যান্ডের নাম ছিল ‘লিটল রিভার ব্যান্ড’ (এলআরবি)। ১৯৯৭ সালে নাম বদলে রাখা হয় ‘লাভ রানস ব্লাইন্ড’ (এলআরবি)।




রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৯/রাহাত/শান্ত

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge