ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কঙ্গনা-রাজকুমারের সিনেমা নিয়ে আপত্তি

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৯, ২০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কঙ্গনা-রাজকুমারের সিনেমা নিয়ে আপত্তি

মেন্টাল হ্যায় কেয়া সিনেমার পোস্টার

বিনোদন ডেস্ক: কঙ্গনা রাণৌত ও রাজকুমার রাও অভিনীত সিনেমা মেন্টাল হ্যায় কেয়া। সিনেমাটি নিয়ে আপত্তি তুলেছে দ্য ইন্ডিয়ান সাইকিয়াট্রিক সোসাইটি (আইপিএস)। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

একতা কাপুর প্রযোজিত ও প্রকাশ কোবেলামুদি পারিচালিত সিনেমাটিতে মানসিক রোগের সমস্যাকে ছোট করে দেখানো হয়েছে। এছাড়া সিনেমাটিতে মানসিক স্বাস্থ্যসেবা আইন, ২০১৭-এর অনেক বিষয় লঙ্ঘন করা হয়েছে বলে আইপিএসের অভিযোগ। এ বিষয়ে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন বা সিবিএফসি প্রধান প্রসূন জোশি বরাবর একটি চিঠিও পাঠিয়েছেন তারা।

চিঠিটিতে লেখা হয়েছে, ‘আমরা সিনেমাটির শিরোনাম নিয়ে গুরুতর আপত্তি জানাচ্ছি, এটি মানসিক ব্যাধি এবং যারা মানসিক অসুস্থতা ভোগ করে, তাদের প্রতি অবমাননাকর, অরুচিশীল এবং অমানবিক। আমরা মানসিক স্বাস্থ্য পরিষেবা ব্যবহারকারীদের ব্যঙ্গ ও অবমাননাকর ওই চলচ্চিত্রের নাম অপসারণের দাবি জানাচ্ছি।’

আইপিএস জানায়, দেশের প্রত্যেক নাগরিক মানসিক স্বাস্থ্যসেবা আইন ২০১৭-এর আওতায় পরিচালিত হন এবং এই কারণেই মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতন হওয়া এবং এর সাথে সম্পর্কিত স্টিগমাগুলিকে হ্রাস করার আইনি বাধ্যবাধকতা রয়েছে। এছাড়া সিনেমাটিতে কোন ধরনের আইন লঙ্ঘন করা হয়েছে তার তথ্যও সেন্সর বোর্ডে পাঠানো হয়েছে।

তবে আজ শনিবার এক বিবৃতিতে মেন্টাল হ্যায় কেয়া সিনেমায় মানসিক রোগের সমস্যাকে ছোট করে দেখানোর বিষয়টি অস্বীকার করেছেন নির্মাতারা। তাদের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, সিনেমাটির নির্মাতারা বিশ্বাস করেন, মেন্টাল হ্যায় কেয়া সিনেমাটি যে সকল ব্যক্তিদের নিজস্বতা ও প্রতিভা রয়েছে তাদের উৎসাহিত করবে। মেন্টাল হ্যায় কেয়া সিনেমাটিতে কঙ্গনা রাণৌত, রাজকুমার রাও অভিনয় করছেন এবং এর সঙ্গে বেশ কিছু দায়িত্বশীল মিডিয়া ব্যক্তিত্ব রয়েছে, যাদের কখনোই কারো অনুভূতিতে আঘাত দেয়ার ইচ্ছা নেই। কাল্পনিক থ্রিলার ঘরানার এই সিনেমার উদ্দেশ্য দর্শকদের আনন্দ দেয়া। এতে কাউকে আঘাত, বৈষম্য বা ছোট করা হয়নি।



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৯/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়