ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মার্সেল প্রথম বিভাগ দাবা লিগের উদ্বোধন মঙ্গলবার

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ২১ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্সেল প্রথম বিভাগ দাবা লিগের উদ্বোধন মঙ্গলবার

ক্রীড়া প্রতিবেদক : দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ‘মার্সেল’ ব্র্যান্ডের পৃষ্ঠপোষকতায় মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে ‘মার্সেল প্রথম বিভাগ দাবা লিগ-২০১৬’। এই প্রতিযোগিতা চলবে ৩ ডিসেম্বর পর্যন্ত।

 

এবারের মার্সেল প্রথম বিভাগ দাবা লিগে ১২টি দল অংশ নিতে যাচ্ছে। যার মধ্যে ৪টি দল ২০১৫ সালের দ্বিতীয় বিভাগ দাবা লিগ হতে উন্নীত হয়েছে। লিগে অংশ নিতে যাওয়া দলগুলো হল- বসির মেমোরিয়াল চেস ক্লাব, একসেস চেস ক্লাব, মীর চেস ক্লাব, মহাখালী প্রদীপ সংঘ, অগ্রণী ব্যাংক লিমিটেড দাবা দল, দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদ, ক্যাসপারভ চেস ক্লাব, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, হাসান মেমোরিয়াল চেস ক্লাব, শেখ রাসেল চেস ক্লাব, বাংলাদেশ শিশু একাডেমি এবং সেবুলা চেস ক্লাব।

 

প্রতিটি দলে ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় থাকবে। লিগের খেলা রাউন্ড-রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। মার্সেল প্রথম বিভাগ দাবা লিগ চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল ২০১৭ সালের প্রিমিয়ার বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে এবং সর্বনি¤œ স্থান পাওয়া দুটি দল দ্বিতীয় বিভাগে নেমে যাবে। চ্যাম্পিয়ন, রানার্স আপ ও তৃতীয় স্থান অর্জনকারী দলকে অর্থ পুরস্কার,ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া প্রত্যেক বোর্ডে শতকরা হারে সর্বোচ্চ ফলাফল লাভকারী খেলোয়াড়দের বোর্ড পুরস্কার দেওয়া হবে।

 

এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে খেলোয়াড়দের উৎসাহিত করা হবে।

 

এই প্রতিযোগিতার অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।
 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ নভেম্বর ২০১৬/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়