ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হোয়াইট হাউসে অফিস করবেন ট্রাম্পের মেয়ে

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ২১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হোয়াইট হাউসে অফিস করবেন ট্রাম্পের মেয়ে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর সরকারি কার্যালয় হোয়াইট হাউসে অফিস করবেন ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভানকা ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের এক প্রশাসনিক কর্মকর্তার বরাত দিয়ে বিবিসি অনলাইন মঙ্গলবার এ তথ্য জানিয়েছে।

হোয়াইট হাউসে দপ্তর পাবেন, কিন্তু কোনো আনুষ্ঠানিক পদ ও বেতন নেবেন না ইভানকা। বাবার প্রেসিডেন্সিকে সাহায্য করতে এ পদক্ষেপ নিচ্ছেন তিনি। যুক্তরাষ্ট্রের প্রধান নির্বাহী ক্ষমতার কার্যালয় হোয়াইট হাউসের ওয়েস্ট উইংয়ে স্বেচ্ছাসেবার ভিত্তিতে কাজ করবেন ইভানকা।

হোয়াইট হাউসে ইভানকার অফিস করার তথ্যের সত্যতা নিশ্চিত করে ওই প্রশাসনিক কর্মকর্তা বলেছেন, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ তথ্যে প্রবেশাধিকার থাকবে তার।

ইভানকার আইনজীবী সংবাদমাধ্যম পলিটিকো-কে জানিয়েছেন, বৃহৎ কোনো বিষয়ে নির্দেশ দেওয়ার সময় প্রেসিডেন্ট ট্রাম্পের গুরুত্বপূর্ণ পরামর্শক হবেন ইভানকা।

ইভানকার (৩৫) নিজস্ব ফ্যাশন ব্যবসা রয়েছে। তার স্বামী জ্যারেড কুশনার ট্রাম্পের জ্যেষ্ঠ উপদেষ্টার পদে কাজ করছেন। এবার স্বামীর সঙ্গে হোয়াইট হাউসে যোগ দেবেন বর্তমান বিশ্বের প্রভাবশালী এই ফার্স্ট ডটার।

প্রেসিডেন্ট ট্রাম্পের ওপর এই দম্পতির ক্রমবর্ধনা প্রভাব পারিবারিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে সংঘাতের কারণ হয়ে ওঠতে পারে বলে অনেকে আশঙ্কা প্রকাশ করেছেন। আরো বিতর্ক সৃষ্টি হয়েছে যে, ট্রাম্প পরিবারের রাজনৈতিক ও ব্যবসায়ী কর্মকাণ্ডের মধ্যে আদৌ স্বচ্ছ কোনো পার্থক্য আছে কি না।

জানুয়ারি মাসে প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প শপথ নেওয়ার পর থেকে তার মেয়ে ইভানকাকে বিশ্বনেতাদের সঙ্গে বৈঠক করতে দেখা গেছে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের যুক্তরাষ্ট্র সফরের সময় তাদের দুজনের সঙ্গে বৈঠক করেন ইভানকা।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়