ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে

নিজস্ব প্রতিবেদক : খুলনা, মংলা, সাতক্ষীরা ও যশোর অঞ্চলের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। রোববার সন্ধ্যা ছয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটাই জানানো হয়েছে।

রোববার সন্ধ্যা ছয়টার আগের ২৪ ঘণ্টায় খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ম ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। মোংলায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৪ ডিগ্রি সে. ও সর্বনিম্ন ২৬.৫ ডিগ্রি সে.। সাতক্ষীরায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৭ ডিগ্রি সে. ও সর্বনিম্ন ২৬.৫ ডিগ্রি সে.। যশোরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.২ ডিগ্রি সে. ও সর্বনিম্ন ২৬.২ ডিগ্রি সে.।

লঘুচাপের বর্ধিতাংশ বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, সিলেট ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রোববার সন্ধ্যা ছয়টার আগের ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি সে. ও সর্বনিম্ন ২৪.৫ ডিগ্রি সে.। বোরবার সন্ধ্যা ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৬৪ শতাংশ।

পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচ দিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।



রাইজিংবিডি/ঢাকা/৭ মে ২০১৭/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়