ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সহিংসতার বিরুদ্ধে বার্সেলোনায় ৫ লাখ মানুষের পদযাত্রা

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০২, ২৭ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সহিংসতার বিরুদ্ধে বার্সেলোনায় ৫ লাখ মানুষের পদযাত্রা

শনিবার বার্সেলোনার রাস্তায় পদযাত্রা করে প্রায় ৫ লাখ মানুষ

আন্তর্জাতিক ডেস্ক : স্পেনে সাম্প্রতিক সহিংসতার বিরুদ্ধে ঐক্যের ডাকে সব ধরনের বিভেদ ভুল রাস্তায় নেমে এল প্রায় ৫ লাখ মানুষ।

শনিবার তাদের পদযাত্রায় সন্ত্রাসী হামলার বিরুদ্ধে স্পানিসদের শক্তিশালী ঐক্যের নজির স্থাপিত হয়। পদযাত্রায় অংশগ্রহণকারীরা স্লোগান দেয়, ‘আমরা ভীত নই।’  

১৭ আগস্ট বার্সেলোনার লাস রামব্লাস শহরে প্রাণঘাতী হামলার পর স্পেনে ঐক্যের এই পদযাত্রা হলো। কেন্দ্রীয়, আঞ্চলিক ও স্থানীয় প্রশাসন এই পদযাত্রার মাধ্যমে ঐক্যের শক্তির বহিঃপ্রকাশ ঘটাতে চেয়েছে।

জরুরিসেবা বিভাগের কর্মী, ট্যাক্সি চালক, পুলিশ, নগরবাসীসহ সর্বস্তর থেকে সাধারণ মানুষ এই পদযাত্রায় অংশ নেয়। সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এতে অংশ নেন।

এই প্রথমবারের মতো শনিবার স্পেনের রাজা ষষ্ঠ ফেলিপ জনতার অবস্থান কর্মসূচিতে অংশ নেন। তার সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রী মারিয়ানো রাজয় এবং ঊর্ধ্বতন কাতালান ও স্পানিস কর্মকর্তারা।

অগ্রভাগের পদযাত্রাকারীদের হাতে রাস্তাজোড়া ব্যানার ছিল। স্থানীয় কাতালান ভাষায় এতে লেখা ছিল, ‘নো টিংক ফর’, যার অর্থ ‘আমি ভীত নই’।

সম্প্রতি স্পেনের বার্সেলোনায় পৃথক দুটি সন্ত্রাসী হামলায় নিহত ১৫ জন এবং এ ঘটনায় আহত হয় ১২০ জন। আহতদের মধ্যে ২২ জন চিকিৎসাধীন রয়েছে, যাদের মধ্যে ছয় জনের অবস্থা সংকটাপন্ন।

তথ্যসূত্র : আলজাজিরা অনলাইন



রাইজিংবিডি/ঢাকা/২৭ আগস্ট ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়