ঢাকা, বুধবার, ৪ মাঘ ১৪২৪, ১৭ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

আন্তর্জাতিক জিওগ্রাফিক্যাল কনফারেন্স শুক্রবার

তহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-২২ ৬:১৫:১৯ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-২৩ ১০:১২:১৬ এএম

জাবি সংবাদদাতা : বাংলাদেশ ন্যাশনাল জিওগ্রাফিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএনজিএ) উদ্যোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৫তম বাংলাদেশ আন্তর্জাতিক জিওগ্রাফিক্যাল কনফারেন্স-২০১৭।

আগামী ২৪ নভেম্বর শুক্রবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগিতায় ‘পানি সংক্রান্ত সমস্যা ও টেকসই উন্নয়ন’ বিষয়ক এ কনফারেন্স শুরু হবে। সম্মেলনের আহ্বায়ক ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মো. নূরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, দিনব্যাপী অনুষ্ঠিত কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান ও বিশেষ অতিথি জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম উপস্থিত থাকবেন।

কনফারেন্সে বিভিন্ন দেশের প্রায় ২৫০ জন ভূগোল ও পরিবেশবিদ উপস্থিত থাকবেন। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রঞ্জন বসু। সভাপতিত্ব করবেন অধ্যাপক সৈয়দ রফিকুল আলম রুমি।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সম্মেলনের অন্যতম পৃষ্ঠপোষক দেশের সর্ববৃহৎ ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, হোম অ্যাপ্লায়েন্স, অটোমোবাইলস ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটনের নির্বাহী পরিচালক (পিআর অ্যান্ড মিডিয়া) হুমায়ুন কবির ও নির্বাহী পরিচালক (ফরেন ট্রেড মনিটরিং) নজরুল ইসলাম সরকার।

বাংলাদেশে প্রতি দুই বছর পরপর এ কনফারেন্স অনুষ্ঠিত হয়।



রাইজিংবিডি/জাবি/২২ নভেম্বর ২০১৭/তহিদুল ইসলাম/সাইফ

Walton
 
   
Marcel