ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বারী সিদ্দিকী স্মরণে চট্টগ্রামে লোকসংগীত উৎসব

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৮, ২৪ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বারী সিদ্দিকী স্মরণে চট্টগ্রামে লোকসংগীত উৎসব

বিনোদন ডেস্ক : সদ্য প্রয়াত প্রখ্যাত সংগীতশিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকী স্মরণে বন্দরনগরী চট্টগ্রামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে লোকসংগীত উৎসব। ‘অচিন পাখি’ শিরোনামে এই উৎসবটি ২৭ নভেম্বর সন্ধ্যায় চট্টগ্রাম শিল্পকলা একাডেমির অনিরুদ্ধ মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আয়োজকদের অন্যতম সদস্য আসাদুজ্জামান আসাদ।

এ প্রসঙ্গে আসাদুজ্জামান আসাদ জানান, বারী সিদ্দিকী স্মরণে প্রথমবারের মতো চট্টগ্রামে লোকসংগীত উৎসবের আয়োজন করা হচ্ছে। এই উৎসবের মাধ্যমে সদ্য প্রয়াত দেশখ্যাত লোক গানের কিংবদন্তি শিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকীকে স্মরণ করব। তার আলোচিত গানগুলো দর্শকদের মাঝে ছড়িয়ে দেয়ার প্রয়াসে এই উন্মুক্ত উৎসবের আয়োজন করা হচ্ছে।

অনুষ্ঠানে লালনের গান পরিবেশন করবেন চ্যানল আই ক্ষুদে গান রাজের শিল্পী শাহরিয়ার চৌধুরী, লোকসংগীত শিল্পী প্রিয়া ভৌমিক, লুবনা জান্নাতসহ ব্যান্ডদল ‘বৃত্ত’। এছাড়াও লীনা খানের কোরিওগ্রাফিতে থাকবে ফ্যাশন শো।

সোমবার সন্ধ্যায় মুক্ত মঞ্চে উৎসবটির উদ্বোধন করা হবে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডেইলি মিল্কের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নুর। বিশেষ অতিথি হিসেবে থাকবেন ফ্যাশন ডিজাইনার রওশন আরা চৌধুরী, সৈয়দ রুম্মান আহাম্মেদ, শিল্পী আহামেদ নেওয়াজ প্রমুখ।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৪ নভেম্বর ২০১৭/রেজাউল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়