ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বইমেলায় তথ্যমন্ত্রীর ‘বাংলাদেশের রাজনীতিতে বিষবৃক্ষ’

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৭, ২৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বইমেলায় তথ্যমন্ত্রীর ‘বাংলাদেশের রাজনীতিতে বিষবৃক্ষ’

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর লেখা প্রবন্ধ সংকলন ‘বাংলাদেশের রাজনীতিতে বিষবৃক্ষ’র মোড়ক উন্মোচন করা হয়েছে।

রোববার একুশে বইমেলায় সোহরাওয়ার্দী উদ্যান মঞ্চে বাংলা একাডেমির মহাপরিচালক ড. শামসুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে বইটির মোড়ক উন্মোচন করেন।

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, জাসদের স্থায়ী কমিটির সদস্য নূরুল আখতার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বইটির প্রকাশক অনার্য প্রকাশনীর সত্ত্বাধিকারী সফিক রহমানসহ বরেণ্য ব্যক্তিবর্গ এ অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, ‘যুদ্ধাপরাধী-জামাত-জঙ্গিবাদীরা এ দেশে সাম্প্রদায়িক রাজনীতির ডালপালা। আর পঁচাত্তরে জাতির পিতা বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার পর জন্ম নেওয়া বিএনপি হচ্ছে রাজনীতির বিষবৃক্ষ। এ বিষবৃক্ষই জঙ্গিবাদের লালনকারী।’

তিনি আরো বলেন, ‘জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার কবল থেকে মুক্ত করে দেশকে শান্তি, গণতন্ত্র ও উন্নয়নের পথে এগিয়ে নিতে শুধু ডালপালা ছাঁটলেই হবে না, রাজনীতির বিষবৃক্ষও উপড়ে ফেলতে হবে।’

বাংলা একাডেমির মহাপরিচালক ড. শামসুজ্জামান খান বলেন, শান্তির পথে আগুয়ান হতে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ে বিষবৃক্ষের স্বরূপ উন্মোচনকারী এ বইটি প্রেরণা যোগাবে।

১২০ পৃষ্ঠার এ বইটিতে সতেরোটি প্রবন্ধ সংকলিত রয়েছে।

এর আগে তথ্যমন্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা মিলনায়তনে অধ্যাপক ডা. হাসিনা বানুর ‘হৃদয়ে কাব্য’সহ বাংলা কাব্য পরিবার প্রকাশিত কয়েকটি গ্রন্থের মোড়ক উন্মোচন করেন। বরেণ্য কবি হেলাল হাফিজ এ অনুষ্ঠানে তার দুটি কবিতা আবৃত্তি করেন।

সন্ধ্যায় রাজধানীতে বিএফডিসির আট নম্বর শুটিং ফ্লোরে সাদেক সিদ্দিকীর পরিচালনায় নির্মিতব্য ‘সাহসী মুক্তিযোদ্ধা’ চলচ্চিত্রের মহরত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তথ্যমন্ত্রী।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৮/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়