ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে ছাত্রলীগের সম্মেলনে দফায় দফায় সংঘর্ষ

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-২৭ ২:১৬:৪০ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-২৭ ৪:৫৭:০৩ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীর লালখান বাজারস্থ ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে চলমান চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সম্মেলনে ছাত্রলীগের দুই গ্রুপে দফায় দফায় সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণ হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের মধ্যে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সংসদ সদস্য ড. হাছান মাহমুদসহ আওয়ামীলীগের সিনিয়র নেতারা সম্মেলনস্থল ছেড়ে চলে যান।

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আবু তৈয়ব সংঘর্ষের সত্যতা নিশ্চিত করে রাইজিংবিডিকে বলেন, বহিরাগতরা সম্মেলনস্থলে প্রবেশ করে ষড়যন্ত্রমূলকভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করে সংঘর্ষের সূত্রপাত করেছে। সম্মেলনস্থলে ককটেল বিস্ফোরণের ঘটনায় জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে দায়ী করেন তিনি।

ককটেল বিস্ফোরণের পর ছাত্রলীগের দুই গ্রুপে ধাওয়া- পাল্টা ধাওয়া সম্মেলন কেন্দ্রের বাইরে ছড়িয়ে পড়ে। ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের বাইরে চট্টগ্রাম ক্লাবের সম্মুখস্থ রাস্তা থেকে লালখান বাজার মোড় পর্যন্ত ছাত্রলীগ কর্মীদের ধাওয়া ও পাল্টা ধাওয়া করতে দেখা গেছে।

সম্মেলন কেন্দ্রের ভেতরে ব্যাপকভাবে চেয়ার ভাংচুর ও সম্মেলনস্থল তছনছ করেছে ছাত্রলীগের একদল কর্মী। এর আগে সকাল সোয়া ১০টার দিকে শান্তিপূর্ণভাবে সম্মেলন শুরু হয় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে। দুপুরে পাল্টাপাল্টি স্লোগানের কারণে সংঘর্ষের সূত্রপাত হয়েছে বলে দলের নেতারা জানিয়েছেন।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২৭ ফেব্রুয়ারি ২০১৮/রেজাউল করিম/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC