ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

গ্রন্থমেলায় মাসুম আওয়ালের ২ শিশুতোষ বই

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-১৯ ১১:৩৫:৪৩ এএম     ||     আপডেট: ২০১৯-০২-১৯ ১১:৩৫:৪৩ এএম

রাইজিংবিডি ডেস্ক : শিশুতোষ সাহিত্য চর্চা করে থাকেন মাসুম আওয়াল। ইতোমধ্যে তার কয়েকটি বই প্রকাশিত হয়েছে এবং পাঠকপ্রিয়তাও পেয়েছে। এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে তার দুটি বই। এক. ছোটদের গল্পের বই ‘আশেকীন স্যারের ক্লাশে মিষ্টি একটা পরি’। দুই. ছড়ার বই ‘টই টই হই চই’।

‘আশেকীন স্যারের ক্লাশে মিষ্টি একটা পরি’ বইটির প্রচ্ছদ করেছেন মামুন হোসাইন। বইয়ের ভেতরের রঙিন ছবি এঁকেছেন আশফাকুল আশেকীন। পাঁচটি গল্প রয়েছে বইটিতে। প্রতিটি গল্পের বিষয়ই ‘পরি’। বইটি প্রকাশ করেছে অর্জন প্রকাশন। বইটির মূল্য ২০০ টাকা। বইটি উৎসর্গ করা হয়েছে সেইসব মা-বাবাদের, যারা গল্প শোনাতে শোনাতে তাদের আদরের সন্তানকে ঘুম পাড়ান। ৫৫৭ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

মাসুম আওয়ালের ছড়ার বই ‘টই টই হই চই’-এর প্রচ্ছদ করেছেন মুস্তাফিজ কারিগর। ছড়ার পাশে রঙিন ছবি এঁকেছেন অরুপ মণ্ডল। লেখক তার মাকে বইটি উৎসর্গ করেছেন। পার্ল পাবিলিকেশন্সের ২৩ নম্বর প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে বইটি। যার মূল্য রাখা হয়েছে ১৬০ টাকা।

মাসুম আওয়াল বলেন, ‘শিশুদের চিন্তা-ভাবনা নির্মল ও সুন্দর। তাদের জন্য লিখতে ভালো লাগে। গল্পের বইটিতে নিছক রূপকথার পরির গল্প বলা হয়নি, এখানে আছে বাস্তবের পরিও। আর ছড়ার বইয়ের ছড়াগুলোও বেশ আদুরে আর মিষ্টি। আশা করছি, দুটি বই-ই শিশুদের ভালো লাগবে। শুধু শিশুদেরই নয়, শিশুমনের বড়দেরও ভালো লাগবে।’




রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৯/শান্ত

Walton Laptop
 
     
Walton AC