ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

১২ বলে ৭, তবুও পারেনি কোয়েটা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৩, ২৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১২ বলে ৭, তবুও পারেনি কোয়েটা

কেভিন পিটারসেন ও আহমেদ শেহজাদের ১৩৩ রানের বড় জুটির পরও ১ রানে হেরেছে কোয়েটা

ক্রীড়া ডেস্ক : জয়ের জন্য শেষ দুই ওভারে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের দরকার ছিল ৭ রান, হাতে ৭ উইকেট। কাল পাকিস্তান সুপার লিগে সেই ম্যাচও জিততে পারেনি কোয়েটা, ইসলামাবাদ ইউনাইটেডের কাছে নাটকীয়ভাবে হেরে গেছে ১ রানে।

১৯তম ওভারে রুম্মন রইসের প্রথম বল ডট দিয়ে দ্বিতীয় বলে আউট হন সরফরাজ আহমেদ। অধিনায়কের বিদায়ের পর আগের ম্যাচে মুখোমুখি প্রথম বলেই চার মারা মাহমুদউল্লাহ আর থিসারা পেরেরার আগে নামলেন আনোয়ার আলী। আনোয়ার ও রাইলি রুশো রইসের পরের চার বলে তুলতে পারলেন মাত্র ২ রান।

শেষ ওভারে চাই ৫ রান। কিন্তু মোহাম্মদ সামির প্রথম দুই বলে ব্যাটই ছোঁয়াতে পারলেন না আনোয়ার। তৃতীয় বলে নিলেন ১ রান। চতুর্থ বলে ব্যাট ছোঁয়াতে ব্যর্থ রুশোও। পঞ্চম বলে ২ রান নিতে গিয়ে রানআউটে কাটা পড়লেন আনোয়ার। শেষ বলে চাই ৩, রুশো নিতে পারলেন মাত্র ১। ২ রানের জন্য অবশ্য চেষ্টা করতে পারতেন, কিন্তু তার চেষ্টা না করাটা দৃষ্টিকটু লেগেছে সবার।  

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ১৬৬ রান তাড়ায় ১৬ রানেই আসাদ শফিকের উইকেট হারিয়েছিল কোয়েটা। তবে দ্বিতীয় উইকেটে কেভিন পিটারসেন (৬৯) ও আহমেদ শেহজাদের (৫৯) ১৩৩ রানের বড় জুটি কোয়েটাকে জয়ের কাছাকাছি নিয়ে যায়। কিন্তু ৪ বলের ব্যবধানে এই দুজনের বিদায়ের পর তালগোল পাকিয়ে নাটকীয়ভাবে ম্যাচ হারে কোয়েটা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে হুসাইন তালাতের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৫ রান করেছিল ইসলামাবাদ। ৩৯ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৬ রান করেন তালাত। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান আসে শেন ওয়াটসনের ব্যাট থেকে।

কোয়েটার পক্ষে ২টি করে উইকেট নেন জুলফিকার বাবর ও আনোয়ার। আগের ম্যাচের সেরা খেলোয়াড় মাহমুদউল্লাহ এদিন ২ ওভারে ১৮ রান দিয়ে উইকেটশূন্য থেকেছেন। তবে তিনি আনোয়ারের জায়গায় ব্যাটিংয়ে নামলে ম্যাচের ফল ভিন্নও হতে পারত!

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়