ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টয়লেট চুরি

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩১, ১২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টয়লেট চুরি

অন্য দুনিয়া ডেস্ক : বাড়ি থেকে নিত্য প্রয়োজনীয় জিনিস চুরির খবর অনেক সময় শোনা যায়।  কিন্তু টয়লেট চুরির কথা কি কখনো শুনেছেন? সম্প্রতি এমনই এক অভিযোগ নিয়ে থানায় হাজির হয়েছেন ভারতের ছত্রিশগড়ের এক নারী ও তার মেয়ে।

বেলা বাই প্যাটেল (৭০) ও তার মেয়ে চান্দা (৪৫) ছত্রিশগড়ের বিলাসপুরের অমরপুর গ্রামের বাসিন্দা। স্থানীয় ‘রাইট টু ইনফরমেশন’র (আরটিআই) এক কর্মী সংবাদমাধ্যমে জানান, কাগজে-কলমে তাদের বাড়িতে টয়লেটের অস্তিত্ব থাকলেও বাস্তবে নেই। অথচ তারা গত সপ্তাহে জানতে পারেন, ‘সোচ ভারত অভিযান’র অংশ হিসেবে তাদের বাড়িতে টয়লেট নির্মাণ করা হয়ে গেছে। এ অবস্থায় প্রতিকারের উপায় চেয়ে দুই নারী থানায় টয়লেট চুরির অভিযোগ দায়ের করেন।

জানা যায়, বেলা ও চান্দা দুজনই বিধবা। তারা গরিব। অমরপুরে তাদের বাড়ির দুই অংশে দুজন বাস করেন। ২০১৫-১৬ সালে গ্রাম পঞ্চায়েতের কাছে দুটি টয়লেট নির্মাণের আবেদন করেছিলেন তারা। এরপর তাদের আবেদন কর্তৃপক্ষের অনুমোদনও পায়। কিন্তু এক বছর পার হয়ে গেলেও কাজ শুরু না হওয়ায় তারা পুনরায় জনপদ পঞ্চায়েতের দ্বারস্থ হয়। সে সময় তারা খোঁজ নিয়ে জানতে পারে ইতোমধ্যে তাদের জন্য বরাদ্দ টয়লেট তৈরি হয়ে গেছে। যদিও বাস্তবে এর কোনো অস্তিত্বই নেই!



রাইজিংবিডি/ঢাকা/১২ মে ২০১৭/মারুফ/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়