ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চট্টগ্রামে বিনোদন ও পর্যটনস্পটগুলোতে উপচে পড়া ভিড়

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৭, ২৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে বিনোদন ও পর্যটনস্পটগুলোতে উপচে পড়া ভিড়

রেজাউল করিম, চট্টগ্রাম : ঈদের ছুটিতে চট্টগ্রাম নগরী ও নগরীর বাইরের বিনোদন ও পর্যটনস্পটগুলোতে লাখো বিনোদনপ্রেমী মানুষের উপচে পড়া ভিড় ।

শিশু-কিশোরদের নিয়ে অভিভাবকদের ভিড় চট্টগ্রাম চিড়িয়াখানায়। তিল ধারণের ঠাঁই নেই পতেঙ্গা সমুদ্র সৈকতে। অন্যদিকে সবুজ পাহাড় আর লোনা জলের সাগর- প্রকৃতির এই অপার সৌন্দর্য্যকে উপভোগ করতে ঈদের ছুটিতে লাখো মানুষ ব্যস্ত সময় কাটাচ্ছে নগরীর সবগুলো বিনোদন কেন্দ্রে।

নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকত ও চট্টগ্রাম চিড়িয়াখানা ছাড়াও রাঙ্গুনিয়ার অ্যাভিয়ারি পার্ক, চট্টগ্রাম শিশুপার্ক, সীতাকুন্ড ইকোপার্ক, ফয়েজ লেক ওয়াটার পার্ক, কর্ণফুলী শিশু পার্ক, বহদ্দারহাট স্বাধীনতা পার্ক, কাপ্তাই ন্যাশনাল পার্ক, জুম রেস্তোরা, মিরসরাই মহামায়া লেক, ভাটিয়ারি গলফ ক্লাব, নেভাল বিচ কোথাও তিল ধারণের ঠাঁই নেই। শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত সববয়সী মানুষের মিলনমেলায় পরিণত হয়েছে এসব বিনোদন স্পট।

মঙ্গলবার ঈদের দ্বিতীয় দিন সকাল থেকে বিকেল পর্যন্ত চট্টগ্রাম নগরীর বিভিন্ন বিনোদন স্পট ঘুরে দেখা গেছে সর্বত্রই মানুষের ঢল। তীব্র রোদ আর গরম উপেক্ষা করে ঘুরে বেড়ানোর আনন্দ উপভোগে ব্যস্ত সবাই।

পতেঙ্গা সমুদ্র সৈকতে ঝিনুক বিক্রেতা তুষার বলেন, ঈদের দিন ভিড় কিছুটা কম হলেও ঈদের পরদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সমুদ্র সৈকতে মানুষের ভিড় ছিল উপচে পড়া। চট্টগ্রাম মহানগর ছাড়াও দুর-দুরান্ত থেকে এখানে পর্যটকরা আসছেন ঈদ আনন্দ উপভোগে।

নগরীর ফয়েজ লেক বিনোদন স্পটের কর্মকর্তা রায়হান চৌধুরী জানান, ঈদের দিন বিকেল থেকে এখানে পর্যটকদের প্রচন্ড ভিড় রয়েছে। এখানকার ওয়াটার পার্কের একই দশা।হাজার হাজার মানুষ টিকেট কেটে মহা আনন্দে ঈদের আনন্দ ভাগাভাগি করছে।

রাঙ্গুনিয়ায় বন বিভাগের উদ্যোগে প্রতিষ্ঠিত দেশের একমাত্র অ্যাভিয়ারি পার্ক ও দীর্ঘতম ক্যাবল কার প্রকল্পেও হাজার হাজার পর্যটক ভিড় করছে । দায়িত্বে থাকা বন কর্মকর্তা মোহাম্মদ ইউসুপ বলেন, ‘আমরাভিড় সামলাতে হিমসিম খাচ্ছি। এখানে নুন্যতম ফি দিয়ে টিকেট কেটে দেশ বিদেশের দুর্লভ পাখিদের সাথে সময় কাটানোর সুযোগ পাচ্ছেন পর্যটকরা। রয়েছে লেক, সবুজ প্রকৃতি আর দেশের দীর্ঘতম ক্যাবল কার। ঈদের দিন থেকে পর দিন সন্ধ্যা পর্যন্ত এখানে আগত মানুষের সংখ্যা অর্ধ লাখ ছাড়িয়ে গেছে ।’

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২৮ জুন ২০১৭/রেজাউল করিম/টিপু         

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়