ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোহিত ও বোলারদের নৈপুণ্যে সিরিজ ভারতের

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০১, ২২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহিত ও বোলারদের নৈপুণ্যে সিরিজ ভারতের

ক্রীড়া ডেস্ক : টেস্ট ও ওয়ানডের পর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও জিতল ভারত। দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোহিত শর্মার রেকর্ড ছোঁয়া সেঞ্চুরির পর বোলারদের নৈপুণ্যে ৮৮ রানের জয় পেয়েছে ভারতীয়রা।

তিন ম্যাচের সিরিজে ভারত এগিয়ে গেল ২-০ ব্যবধানে। আগামী ২৪ ডিসেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হোয়াইটওয়াশ এড়াতে নামবে শ্রীলঙ্কা।

শুক্রবার ইন্দোরে রোহিতের ৪৩ বলে ১১৮ রানের সুবাদে ভারত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে করেছিল ২৬০ রান। জবাবে ১৭.২ ওভারে ১৭২ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

১৬৫ রানের উদ্বোধনী জুটিতে ভারতের বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছিলেন রোহিত ও লোকেশ রাহুল। রোহিত ৪৩ বলে ১২ চার ও ১০ ছক্কায় ১১৮ রানের টর্নেডো ইনিংস খেলেন। এই ইনিংস খেলার পথেই  আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির বিশ্ব রেকর্ড ছুঁয়েছেন রোহিত। ৩৫ বলে সেঞ্চুরি করে তিনি দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারের রেকর্ডে ভাগ বসিয়েছেন। 



সেঞ্চুরির সুযোগ ছিল রাহুলের সামনেও। তবে ১৯তম ওভারে তিনি আউট হন ৮৯ রানে। তার ৪৯ বলের ইনিংসে ছিল ৮টি ছক্কা ও ৫টি চার। এ ছাড়া মহেন্দ্র সিং ধোনি ২১ বলে ২৮ ও হার্দিক পান্ডিয়া ৩ বলে করেন ১০ রান।

শ্রীলঙ্কার তিন টপ অর্ডার ব্যাটসম্যান ছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেননি কেউই। সর্বোচ্চ ৭৭ রান করেন কুশল পেরেরা। উপুল থারাঙ্গা ৪৭ ও নিরোশান ডিকভেলা করেন ২৫ রান।

৫২ রানে ৪ উইকেট নিয়ে ভারতের সেরা বোলার যুজবেন্দ্র চাহাল। তার সমান রান দিয়ে ৩ উইকেট নেন কুলদীপ যাদব।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২২ ডিসেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়